রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিদ্ধিরগঞ্জে আগুনে চার শিশু ও মিস্ত্রি দগ্ধ

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫
  • অন্যত্র বসতবাড়ি, দোকান ও মুরগি ভস্মীভূত

জনকণ্ঠ ডেস্ক ॥ সিদ্ধিরগঞ্জে বার্নিশের স্পিরিট বোতলে মোমবাতির আগুনে চার শিশু ও এক মিস্ত্রি দগ্ধ হয়েছেন। বরিশালে অগ্নিকা-ে ২০ লাখ টাকার ক্ষতি, বাগুড়ায় সাত দোকান ভস্মীভূত ও দামুড়হুদায় ১২শ’ মুরগি পুড়ে মারা গেছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানোÑ

সিদ্ধিরগঞ্জ ॥ সিদ্ধিরগঞ্জে বার্নিশের স্পিরিট বোতলে মোমবাতির আগুন লেগে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ৪ শিশু ও এক রং মিস্ত্রি দগ্ধ হন। অগ্নিদগ্ধ চার শিশুকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। দগ্ধ চার শিশু হলো- নিজাম উদ্দিনের পুত্র নিয়াজ রহমান (৫), তার ছোট ভাই মিরাজ রহমান (৩), আব্দুর রহমানের মেয়ে খাদিজা আকতার (৭) ও তার ছোট বোন মিম আক্তার (৫)। দগ্ধ রং মিস্ত্রি হলেন- মিলন মিয়া (২০)। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বেলা ১২টায় পাইনাদী সিআইখোলা এলাকায়।

বরিশাল ॥ জেলার উত্তর জনপদের ঐতিহ্যবাহী গৌরনদী প্রেসক্লাবের সাবেক সম্পাদক ও উপজেলা ওলামা পরিষদের সভাপতি, গৌরনদী বাসস্ট্যান্ড জামে মসজিদের খতিব আলহাজ মাওলানা আব্দুল বাতেন নোমানের টিকাসার গ্রামের বসতঘরে সোমবার মধ্যরাতে ভয়াবহ অগ্নিকা-ে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

জানা গেছে, রাত দেড়টার দিকে রহস্যজনক অগ্নিকা-ের সূত্রপাত ঘটে। খবর পেয়ে গৌরনদী ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয়দের সহয়তায় প্রায় দু’ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকা-ে বসতঘর ও রান্নাঘর ভস্মীভূত হয়।

বগুড়া ॥ সোমবার রাতে বগুড়ার শিবগঞ্জ উপজেলার ঐতিহাসিক মহাস্থানগড় এলাকায় আগুনে ৭টি দোকান পুড়ে গেছে। এতে ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, রাত সাড়ে ১০টার দিকে মহাস্থান মাজার গেটের সামনে একটি দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন সেখানকার অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। এগুলো বেকারি, ধর্মীয় পুস্তকসহ ফলের দোকান ছিল বলে স্থানীয়রা জানায়। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়।

দামুড়হুদা ॥ চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার উত্তর চাঁদপুর গ্রামে ২টি মুরগির খামারে আগুন লেগে ১২শ’ মুরগি ভস্মীভূত হয়েছে। সোমবার রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে।

জানা যায়, সোমবার রাত ৩টার দিকে উপজেলার উত্তর চাঁদপুর গ্রামে দেলোয়ার হোসেন ও তোফাজ্জেল হোসেনের মুরগির খামারে আগুন লেগে ১২শ’ মুরগি ভস্মীভূত হয়। খবর পেয়ে রাতেই চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিসের ইনচার্জ জাকির হোসেন জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

১৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: