কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

হরতালের নামে মানুষ হত্যা বন্ধ করুন

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪
  • খালেদাকে নাসিম

স্টাফ রিপোর্টার ॥ হরতালের নামে জ্বালাও পোড়াও বন্ধ করতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, এই হত্যার রাজনীতি বন্ধ করুন। মানুষ হত্যা বন্ধ করুন। এটি কেন অনুধাবন করতে পারেন না যে, দেশে জ্বালাও-পোড়াও, মানুষ হত্যা করে স্বার্থ উদ্ধার করা সম্ভব নয়। আপনার কি মনে হয় না, এ ধরনের জ্বালাও পোড়াও বন্ধ করা উচিত। পেট্রোল বোমার আগুনে আহত সকল মানুষের চিকিৎসার ব্যয় বহন করবে সরকার।

মঙ্গলবার ঢাকা মেডিক্যাল কলেজে রাজধানীর কাজীপাড়ায় ২৮ ডিসেম্বর সিএনজি অটোরিক্সায় দুর্বৃত্তদের ছোড়া পেট্রোল বোমায় মা ও দু’সন্তান দগ্ধের ঘটনায় আহতদের দেখতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন। তিনি তাঁদের চিকিৎসা ও সার্বিক অবস্থার খোঁজ খবর নেন। এসময় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. দীন মোঃ নূরুল হক, বিএমএ মহাসচিব প্রফেসর ডা. ইকবাল আর্সনাল প্রমুখ উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যাঁরা আহত হয়েছেন তাঁদের উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনে দেশের বাইরে পাঠানো হবে। বার্ন ইউনিটের সম্প্রসারণের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, এটিকে একটি পূর্ণাঙ্গ ইনস্টিটিউট হিসেবে গড়ে তোলার জন্য সরকার বিবেচনা করবে। পরে মন্ত্রী ছাত্রদলের হামলায় আহত আওয়ামী লীগের সংসদ সদস্য ছবি বিশ্বাসকে দেখতে যান এবং তাঁর চিকিৎসার খোঁজখবর নেন।

বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের ডাকা হরতালের আগের দিন রবিবার রাত আটটার দিকে রাজধানীর মিরপুরের কাজীপাড়ায় একটি সিএনজিচালিত অটোরিকশায় আগুন দেয় দুর্বৃত্তরা। এতে অয়ন, তাঁর মা শামসুননাহার বেগম দগ্ধ হন। একই অটোরিকশায় অয়নের বোন আনিকাও দগ্ধ হন। তাঁর কান ও হাত দগ্ধ হয়েছে। নোয়াখালী জেলার হাতিয়া থেকে আনিকার চিকিৎসার জন্যই ঢাকায় এসেছিলেন শামসুন নাহার। অয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

অয়নের চাচা ট্রান্সকম ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ন্যাশনাল সেলস এক্সিকিউটিভ জামশেদ উদ্দিন জানান, স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন প্রধানমন্ত্রী বিষয়টি সম্পর্কে অবগত। প্রধানমন্ত্রী নিজেই বলেছেন সার্বিক পরিস্থিতি দেখে যেতে। এ ছাড়া আজ(মঙ্গলবার) চক্ষু বিশেষজ্ঞ অয়ন ও তাঁর মায়ের চোখ পরীক্ষা করেছেন। দু’জনের চোখ ভাল আছে বলে জানিয়েছেন। দু’জনের সার্বিক অবস্থা সম্পর্কে চিকিৎসকরা এর বাইরে আর কিছু বলেননি।

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪

৩১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: