আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দিনাজপুরে বাকি না দেয়ায় দোকানিকে পিটিয়ে হত্যা

প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর শহরে সোমবার দুপুরে বাকিতে পান-সিগারেট দিতে অস্বীকার করায় মতিয়ার রহমান (৭২) নামে এক পান দোকানিকে ঘুষি মেরে হত্যা করেছে সাবু ও ডলার নামে দুই যুবক। পুলিশ ডলারকে আটক করেছে। কোতোয়ালি থানার ওসি খালেকুজ্জামান জানান, দুপুর দেড়টার দিকে শহরের বড়বন্দরে মতিয়ারের পান দোকানে সাবু বাকিতে পান-সিগারেট চায়। মতিয়ার সাবুর কাছে আগের বকেয়া টাকা দাবি করে পান-সিগারেট দিতে অস্বীকৃতি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে সাবু ও তার বন্ধু ডলার মতিয়ারকে এলোপাতাড়ি ঘুষি মারে। এতে ঘটনাস্থলেই মতিয়ারের মৃত্যু হয়। ঘটনার পর সাবু পালিয়ে গেলেও ডলারকে পুলিশ আটক করে। ডলার ছোট গুড়গোলার ডাব্লুর পুত্র।

বগুড়ায় উপজেলা চেয়ারম্যান সাসপেন্ড

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ার শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জামায়াত নেতা আলমগীর হোসেন সাময়িক বরাখাস্ত হয়েছেন। ভাংচুর নাশকতাসহ একাধিক মামলায় তাঁর বিরুদ্ধে চার্জশীট দাখিল হওয়ায় স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়ের এক আদেশে তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়। শিবগঞ্জ উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা রবিউল ইসলাম জানিয়েছেন, উপজেলা চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের আদেশ রবিবার তার কাছে এসে পৌঁছেছে। কয়েকটি মামলার চার্জশীটভুক্ত আসামি হওয়ায় উপজেলা চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে তিনি জানান।

বাকৃবিতে স্নাতক প্রথমবর্ষের ক্লাস ১১ জানুয়ারি

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৫ সালের স্নাতক প্রথমবর্ষে (লেভেল-১, সেমিস্টার-১) ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের ক্লাস আগামী ১১ জানুয়ারি থেকে শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবদুল খালেক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নবীন শিক্ষার্থীদের কেন্দ্রীয় ওরিয়েন্টেশন আগামী ৮ জানুয়ারি সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে অনুষ্ঠিত হবে। একই দিনে বিকেলে অনুষদভিত্তিক ওরিয়েন্টেশন এবং রাতে হলভিত্তিক ওরিয়েন্টেশন শিক্ষার্থীদের স্ব স্ব অনুষদ এবং আবাসিক হলে অনুষ্ঠিত হবে। ওরিয়েন্টেশনের আগের দিন থেকেই নবীন শিক্ষার্থীরা আবাসিক হলে উঠতে পারবে। এদিকে শূন্য আসন থাকা সাপেক্ষে আগামী ২৯ জানুয়ারি অপেক্ষমাণ তালিকা থেকে দ্বিতীয়বার শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

পাবনার অলিগলিতে ক্রিকেট জুয়ার আসর

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২৯ ডিসেম্বর ॥ শহরের অলিগলিতে ক্রিকেট জুয়া এখন ওপেন সিক্রেট। ঘরোয়া আসর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিদিনই লাখ লাখ টাকার জুয়ার আসর বসছে। ব্যবসায়ী, ছাত্র, চাকরিজীবী থেকে শুরু করে নানা পেশার মানুষ প্রতিদিনই নেশার টানে ক্রিকেট জুয়ার আসরে মেতে উঠছে।

পাবনায় বেশকিছুদিন ধরে ঘরোয়া আন্তর্জাতিক ক্রিকেটে জুয়ার জমজমাট আসর চলছে। শহরের সোনাপট্টি, কাপড়পট্টি, নিক্সনপট্টি, গুড়েবাজার, এডওয়ার্ড কলেজ রোড, লাইব্রেরী বাজার, অনন্ত মোড়, স্টুডেন্ট টেইলার্স গলিসহ বিভিন্ন এলাকার চার দোকান থেকে সোনার দোকান পর্যন্ত এ জুয়ার আসর বসছে। শহরের অন্তত ২৫টি পয়েন্টে প্রতিদিন ক্রিকেট জুয়ায় ছাত্র, ব্যবসায়ীসহ নানা পেশার মানুষ লাখ লাখ টাকার জুয়া খেলছে। প্রতিটি পয়েন্টে জুয়া পরিচালনায় একজন করে মহাজন বা ডিলার রয়েছে। তাদের কাছে জুয়াড়িরা জুয়ার টাকা জমা রাখেন। পাবনা সোনাপট্টির নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী জানিয়েছেন, তিনি রবিবার মেলবোর্ন স্টার বনাম মেলবোর্ন হিটের মধ্যে অনুষ্ঠিত ক্রিকেটে ১৭ হাজার টাকা জিতেছেন। তিনি দুঃখের সঙ্গে আরও জানিয়েছেন, ক্রিকেট জুয়াতে তিনি এ পর্যন্ত কোটি টাকা হেরে সর্বস্বান্ত হলেও এখনও এ নেশা ছাড়তে পারছেন না।

লক্ষ্মীপুরে বিদ্যুতের খুঁটির নিচে চাপা পড়ে নারীকর্মী নিহত

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২৯ ডিসেম্বর ॥ লক্ষ্মীপুরে রবিবার সন্ধ্যায় পল্লী বিদ্যুতের খুঁটির নিচে চাপা পড়ে চম্পা বেগম (২২) নামে এক পরিছন্নকর্মী নিহত হয়েছে। সদর উপজেলার বটতলী বাজার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত চম্পা ময়মনসিংহ জেলার নান্দাইল থানার কা-পপুর গ্রামের আবদুল হাইয়ের মেয়ে।

প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৪

৩০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: