আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাউচার্ডের বাজিমাতের বছর

প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০১৪
বাউচার্ডের বাজিমাতের বছর

স্পোর্টস রিপোর্টার ॥ ২০১৪ সালটা দুর্দান্ত কেটেছে ইউজেনি বাউচার্ডের। মৌসুমের প্রথম গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফানালে উঠেন তিনি। ধারাবাহিক পারফর্মেন্সের সৌজন্যে ফ্রেঞ্চ ওপেনেও শেষ চারের টিকেট নিশ্চিত করেন বাউচার্ড। আর উইম্বল্ডনে নিজেকে আরও একধাপ এগিয়ে নেন কানাডার তরুণ প্রতিভাবান এই টেনিস তারকা। প্রথম কানাডিয়ান খেলোয়াড় হিসেবে উইম্বল্ডনের ফাইনালে উঠার বিস্ময়কর এক কীর্তি গড়নে তিনি। কিন্তু দুর্ভাগ্য। শিরোপা জয়ের লড়াইয়ে চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভার কাছে পরাজয় মানেন বাউচার্ড। তবে বিশ্ব টেনিসকে চমকে দিয়েই র‌্যাঙ্কিংয়ের পাঁচে থেকে মৌসুম শেষ করার অসাধারণ এক রেকর্ড গড়েন তরুণ প্রতিভাবান এই খেলোয়াড়। আর ২০১৪ সালের অসাধারণ পারফর্মেন্সই নতুন মৌসুমে আরও বেশি আশা দেখাচ্ছেন ইউজেনি বাউচার্ডকে। এ বিষয়ে ২০ বছর বয়সী এই টেনিস তারকা বলেন, ‘২০১৪ সালটা দারুণ কেটেছে আমার। আশা করি পারফর্মেন্সের এমন ধারাবাহিকতা নতুন মৌসুমেও ধরে রাখতে পারব।’ নতুন মৌসুম শুরু করবেন হোপম্যান কাপ দিয়ে। জানুয়ারির ৪ থেকে ১০ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হোপম্যান কাপেও নিজের সেরাটা ঢেলে দেয়ার ব্যক্ত করেছেন তিনি। এ বিষয়ে কানাডার এই তারকার অভিমত হলো, ‘নতুন মৌসুম শুরুর আগে অনুশীলনে বেশ কঠোর পরিশ্রম করেছি। কিছুটা বিরতির পরই হোপম্যান কাপ দিয়েই নতুন মৌসুমের লড়াই শুরু হবে। আশা করি আমার জন্য এটা দারুণ এক টুর্নামেন্টই হবে।’ জানুয়ারির ১৯ তারিখ থেকে শুরু হবে মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন। টুর্নামেন্টের ১০৩তম সংস্করণেও নিজের সেরাটা ঢেলে দিতে প্রস্তুত বাউচার্ড। যেখানে গত মৌসুমে সেমিফাইনালে উঠেছিলেন তিনি।

নতুন মৌসুমে টেনিস কোর্টের বাইরে মডেল হিসেবেও কাজ শুরু করতে যাচ্ছেন ২০ বছর বয়সী ইউজেনি বাউচার্ড। কানাডার টেনিস সেনশেসন এরই মধ্যে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধও হয়েছেন আইএমজি মডেলসের সঙ্গে।

এ বছর উইম্বল্ডন ওপেনের ফাইনাল, অস্ট্রেলিয়া ও ফরাসী ওপেনের সেমিফাইনালে ওঠে প্রাদপ্রদীপের আলোয় আসেন তিনি। তার খেলার কৌশল, অসাধারণ ব্যক্তিত্ব ও সুন্দর মুখ অবয়বের জন্য মডেলিংয়েও ভাল করবেন বলে আশা করছেন অনেকেই। টেনিস তারকাদের মডেলিংয়ে পা বাড়ানোটা নতুন কোন খবর নয়। এর আগে বেশ কয়েকজন টেনিস খেলোয়াড় মডেল হিসেবে কাজ করছেন। তাদের মধ্যে রয়েছেন রাশিয়ান গ্ল্যামারগার্ল মারিয়া শারাপোভা এবং সার্বিয়ার আনা ইভানোভিচ অন্যতম। ২০১৪ সালে এককভাবে কোন প্রমীলা টেনিস খেলোয়াড়ই রাজত্ব করতে পারেননি। তার প্রমাণ হলো চারটি গ্র্যান্ডসøাম টুর্নামেন্টে ভিন্ন ভিন্ন চার জন্য খেলোয়াড় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন। মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতেছেন চীনের টেনিস তারকা লি না। এরপর ফ্রেঞ্চ ওপেনে চ্যাম্পিয়ন হন মারিয়া শারাপোভা। তৃতীয় গ্র্যান্ডসøাম টুর্নামেন্টের হাসি হাসেন পেত্রা কেভিতোভা। আর শেষের হাসি হাসেন সেরেনা উইলিয়ামস। শিরোপা জিততে না পারলেও প্রতিভাবান খেলোয়াড় হিসেবে এই চারটি টুর্নামেন্টের সবই নিজেকে মেলে ধরেছেন বাউচার্ড। কিন্তু অভিজ্ঞতার কাছে বার বারই পরাজিত হয়েছেন তিনি। তবে এ বছরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই নতুন মৌসুমে বাজিমাত করতে চান ইউজেনি বাউচার্ড।

প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০১৪

২৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: