রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জিপির অপেরা মিনি ব্যবহারকারীরা পাবেন ফ্রী ডাটা প্যাক

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের বৃহত্তম টেলিযোগাযোগ প্রতিষ্ঠান গ্রামীণফোন তার অপেরা মিনি ব্যবহারকারীদের গ্রাহকদের জন্য নিয়ে এসেছে একটি ফ্রী ‘ইন্টারনেট টিকেট’। এই অফারের আওতায় গ্রামীণফোনের অপেরা মিনি ব্যবহারকারীরা ডিসেম্বর ১৬ থেকে পরবর্তী ঘোষণা পর্যন্ত নির্দিষ্ট কিছু ওয়েবসাইটের জন্য পাচ্ছেন ফ্রী ডাটা প্যাক।

যেসব ওয়েবসাইটের জন্য অপেরা মিনি ব্যবহারকারীরা ফ্রী ইন্টারনেট প্যাক পাবেন সেগুলো হলো ফেসবুক, ক্রিকবাজ ডট কম এবং বিডিনিউজ২৪ ডট কম। ইন্টারনেট প্যাকে রয়েছে প্রতিটি ওয়েবসাইটে প্রতিদিন ৩০ মিনিট ফ্রী ব্যবহারের সুযোগ। বাংলাদেশের অপেরা মিনি ব্যবহারকারীদের জন্য এ রকম ফ্রী ডাটা প্যাক প্রথমবারের মতো নিয়ে এসেছে শুধু গ্রামীণফোন।

বাংলাদেশের বহু মানুষের জন্য মোবাইল হচ্ছে ইন্টারনেট ব্যবহারের প্রধান মাধ্যম। এদের অনেকেই অপেরা মিনি ব্যবহার করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন। কারণ, ব্রাউজারটির অভিনব ডাটা সঙ্কোচন প্রযুক্তির কারণে ৯০ শতাংশ পর্যন্ত কম ডাটা ব্যবহৃত হয় যার ফলে ইন্টারনেট ব্যবহার অনেক দ্রুত হয় ও ডাটা খরচে সাশ্রয় হয়। অপেরা মিনি একটি ফ্রী ওয়েব ব্রাউজার যা এ্যান্ড্রয়েড, আইওএস থেকে শুরু করে সাধারণ জাভা ফোনে ব্যবহার করা যায়। গ্রামীণফোন ব্যবহারকারীরা তাদের ফোনে অপেরা মিনি ডাউনলোড করতে পারেন ৫০০০ শর্ট কোডে “অপেরা” এসএমএস করে।

দেশের বৃহত্তম মোবাইল অপারেটর প্রতিষ্ঠান হিসেবে গ্রামীণফোনের নেটওয়ার্কের আওতায় ৫ কোটি গ্রাহককে সেবা প্রদান করছে। বাংলাদেশে মোবাইল ইন্টারনেটের অগ্রদূত এ গ্রামীণফোনের ইন্টারনেট গ্রাহকের সংখ্যা ১ কোটিরও ওপরে, যা সবচেয়ে শক্তিশালী নেটওয়ার্কের আওতায় ‘সবার জন্য ইন্টারনেট’ -এর প্রত্যাশাকে এগিয়ে নিয়ে যাচ্ছে। গ্রামীণফোন আগামী ৫ বছরে ৫ কোটি ইন্টারনেট ব্যবহারকারীকে সেবা প্রদানের লক্ষ্যমাত্রা গ্রহণ করেছে।

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

১৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: