রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

যৌন সুখ ব্যথা কমিয়ে দেয়

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

যৌন সুখের আনন্দ মানব মনের ওপর অনেক প্রভাব। আবার শরীরের ওপরও কম না।

যৌন সুখকে বলা হয় ‘অলৌকিক অরোগ্য’। যা আমাদের স্বা¯′্যবান ও চৌকস রাখে। ব্রেনের ভেতর কেমিক্যাল যেমন ডোপামিন, এন্ডোরফিন এবং সেরোটনিন নিঃসরণ বেড়ে যায় ফলে তা আমাদের সুখি, উত্তাপময় করে এবং ঘুম ঘুম ভাব নেমে আসে, শিথিল হয় শরীর, গবেষণায় বলছে ব্রাউন ভার্সিটি হেলথ প্রমোশন বিভাগ যখন এই কেমিক্যালগুলো রক্তে নিঃসরণ হয় যৌন সুখের সময় তখন আমাদের শরীরে আনন্দের জোয়ার বহে এবং ব্যথার অনুভূতি কমে যায়। যৌন সুখ আমাদের শরীরের ব্যথার অনুভূতিকে আটকিয়ে দেয়।

সুতরাং সচারচর আমাদের শারীরিক ব্যথা ও মাথা ব্যথার মতো বিষয়ে অ্যাসপিরিনের শরনাপন্ন না হয়ে যৌন সুখের শরনাপন্ন হয় না কেন!

মাথা ব্যথা :

২০১৩ সালে ‘কেফালাজিয়া’ জার্নালে প্রকাশিত হয় মিগ্রেন বা স্টেনশনজনিত মাথা যন্ত্রণার মোক্ষম উপায় হলো যৌন সুখ। সুতরাং, পরবর্তীতে ওষুধের পাত্রের দিকে ধাবিত না হয়ে প্রেমময় যৌন সুখের দিকে ধাবিত হওয়ায় শ্রেয়।

হিক্কা বা হেচকির থেকে উদ্ধার :

বারে বারে হিক্কা উঠছে বাদামের তেল খেতে পারুন ১ চামচ। না হলে একটু আলগাভাবে যৌন সুখে লিপ্ত হোন না কেন। হিক্কা সেরে যায়। ২০০০ সালের এক রোগীর দেখা যায় ১ বছর ধরে এক ব্যক্তির হিক্কা উঠছে কিছুতেই কমছে না। কোন ওষুধে নয়। তখনই সে মুক্তি পেল যখন সে এক নারীর সঙ্গ পেল এবং যৌন সুখ তার হিক্কাকে দূর করে দিল। এই কেস রিপোর্টটি প্রকাশিত হয় কানাডিয়ান ফ্যামিলি ফিজিশিয়ান নামক জার্নালে। আসলে হিক্কা সারাতে ভেগাস নার্ভকে উত্তেজিত করা লাগে। আর তা সহজে যৌনতার সময় হয়ে থাকে।

মর্নিং সিকনেস :

প্রথম গর্ভকালীন সকালের অসু¯′তা অনেকই কমে যায় যদি মেয়েরা মুখ দিয়ে মৈথুন হবে। তবে মর্নিং সিকনেস কমে যায় বলে ধারণা করে। ডাঃ গালাপ, তার লেখা প্রকাশিত হয় ২০১২ সালে নর্থ ইন্টার্ন ইভোলিউশনারি সোসাইটিতে।

আর্থ্রাইটিস :

ডোপামিন ও ইন্ডোরফিন নিঃসরণের কারণে হাঁটুর ব্যথা অনেকটা লাঘব হয়।

মাসিক পূর্ব তলপেট ব্যথা : ও অনেকটা কমে যায়। কারণ যৌন সুখ তার গর্ভানালীতে রক্ত সঞ্চালন ব"দ্ধি করে। ফলে গর্ভনালী ও গর্ভথলি সংকোচন কমে যায়।

সেজন্যে বলা যায় যৌন সুখে আমাদের জীবনের অন্যান্য স্বা¯′্যকে রক্ষা হবে। ওষুধের দোকানে না ছুটে প্রেম ও যৌনতার উপভোগ জীবনটা অনেকটাই সহজ করে তোলে।

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

০৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: