কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

ইশা’র সমাবেশ লতিফ সিদ্দিকীর সর্বোচ্চ শাস্তির দাবিতে ২০ দিনের কর্মসূচী

প্রকাশিত : ৬ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ পবিত্র হজ নিয়ে বিরূপ মন্তব্য করে মন্ত্রিত্ব ও দলের সদস্য পদ হারানো আবদুল লতিফ সিদ্দিকীর সর্বোচ্চ শাস্তির দাবিতে রাজধানীর পল্টনে মহাবেশ করেছে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন। রাস্তা বন্ধ করে সমাবেশ করার কারণে পুলিশের সঙ্গে বাকবিত-া হয়। শেষ পর্যন্ত পুলিশের বাঁধার মুখে সমাবেশকারীরা চলে যান। তবে সারাদেশে আলাদা আলাদা ২০ দিনের পৃথক কর্মসূচী পালনের ঘোষণা দিয়েছে দলটি।

শুক্রবার পবিত্র জুমার নামাজের আগে বেলা ১১টা থেকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর পাশের রাস্তা বন্ধ করে মহাসমাবেশ শুরু করে। এতে করে স্বাভাবিকভাবেই ওই রাস্তায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পবিত্র জুমার নামাজের পর দ্বিতীয় দফায় পল্টন মোড়ের আশপাশের সব রাস্তা বন্ধ করে মহাসমাবেশ শুরু করে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ। মহাসমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনটির আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম।

সমাবেশ থেকে লতিফ সিদ্দিকীর সর্বোচ্চ শাস্তির দাবি ছাড়াও ধর্ম বা ধর্মের মতো স্পর্শকাতর বিষয় নিয়ে বিরূপ মন্তব্যকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে আলাদা আইন প্রণয়নের দাবি জানান হয়। সমাবেশ থেকে ২০ দিনের কর্মসূচী ঘোষণা করা হয়।

কর্মসূচীর মধ্যে রয়েছে আগামী ৯ ডিসেম্বর জেলায় জেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ, ১২ ডিসেম্বর সিলেট বিভাগীয় মহাসমাবেশ, জনমত সৃষ্টির জন্য ২৫ ডিসেম্বর থানায় থানায় বিক্ষোভ, ২৩ থেকে ২৫ ডিসেম্বর ঢাকা-কুড়িগ্রাম, ৫ থেকে ৭ জানুয়ারি ঢাকা-সিলেট, ৭ থেকে ৯ জানুয়ারি ঢাকা-খুলনা, ১০ থেকে ১১ জানুয়ারি খুলনা-বরিশাল ও ২১ থেকে ২৩ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম রোড মার্চ, ১৫ থেকে ২৮ ফেব্রুয়ারি গণস্বাক্ষর সংগ্রহ অভিযান ও ১৮ মার্চ বঙ্গভবন অভিমুখে গণমিছিল ও রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি পেশ। এছাড়া আসন্ন সংসদ অধিবেশন চলাকালে সংসদ অভিমুখে গণমিছিল ও স্মারকলিপি পেশ।

প্রসঙ্গত, চলতি বছরের ২৮ সেপ্টেম্বর আমেরিকার নিউ ইয়র্কে এক ঘরোয়া অনুষ্ঠানে লতিফ সিদ্দিকীর পবিত্র হজ ও তাবলীগ জামাত নিয়ে বিরূপ মন্তব্যের কারণে সারা দুনিয়ায় তোলপাড় শুরু হয়। সারাদেশেই তাঁর বিরুদ্ধে মামলা হয়। বেশ কয়েকটি মামলায় গ্রেফতারি পরোয়ানাও জারী হয়। গত ১২ অক্টোবর লতিফ সিদ্দিকীকে মন্ত্রীসভা ও দলের সভাপতিম-লীর সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়।

প্রকাশিত : ৬ ডিসেম্বর ২০১৪

০৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: