ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

ঘূর্ণিঝড় রেমাল আতঙ্কে বাকেরগঞ্জে রাতে আশ্রয়কেন্দ্রে হাজারো মানুষ! 

নিজস্ব সংবাদদাতা বাকেরগঞ্জ বরিশাল।

প্রকাশিত: ২১:১৫, ২৬ মে ২০২৪

ঘূর্ণিঝড় রেমাল আতঙ্কে বাকেরগঞ্জে রাতে আশ্রয়কেন্দ্রে হাজারো মানুষ! 

চর অঞ্চলের মানুষ আশ্রয় কেন্দ্রে অবস্থান করেছে।

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে বরিশালের বাকেরগঞ্জে হাজারো মানুষ আশ্রয় নিয়েছে আশ্রয়কেন্দ্রে। এলাকার আকাশ বেশ মেঘাচ্ছন্ন হয়ে আছে। ঝোড়ো হাওয়ার সাথে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। 

ঘূর্ণিঝড়ের প্রভাবে বেশ উত্তাল হয়ে আছে বঙ্গোপসাগর। স্বাভাবিক জোয়ারের চেয়ে নদীতে পানির উচ্চতা ৫ থেকে ৭ ফুট বৃদ্ধি পেয়েছে। এতে করে প্লাবিত হয়েছে উপজেলার নিম্নাঞ্চল, চরাঞ্চল এবং বেরিবাধের বাইরে বসবাসকারীরা। ১৪ টি ইউনিয়নের মধ্যে সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছে ফরিদপুর, নলুয়া ও দুর্গাপাশা ইউনিয়নের হাজার হাজার মানুষ। ফরিদপুর ও নলুয়া ইউনিয়নে ভেরি বাঁধ না থাকায় পান্ডব নদীর পানি লোকালয় ঢুকে পড়েছে। দুর্গাপাশা ইউনিয়নের অধিকাংশ গ্রাম তেতুলিয়া নদীর পানিতে প্লাবিত হয়েছে। চর অঞ্চলের মানুষ বিকেল থেকে শুরু করে রাত্রেও আশ্রয় নিচ্ছে আশ্রয়কেন্দ্রে। বাড়িঘর প্লাবিত হওয়ায় গবাদি পশু হাঁস-মুরগি সহ আশ্রয় কেন্দ্রে অবস্থান করেছে। 

উপজেলার বিভিন্ন ইউনিয়নে ইউপি চেয়ারম্যানদের কাছে খবর নিয়ে জানা যায়, উপজেলা প্রশাসনের নির্দেশে নিম্নাঞ্চল, চরাঞ্চলের পানিবন্দী মানুষদের উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে আনা হয়েছে। বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান বলেন, সার্বক্ষণিক বিভিন্ন ইউনিয়নে আমাদের টিম কাজ করে যাচ্ছে। পাশাপাশি আশ্রয় কেন্দ্রে যাহারা আশ্রয় নিয়েছেন তাদের জন্য শুকনো খাবারের ব্যবস্থাও করা হয়েছে। 

×