ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

চার প্রতিষ্ঠানকে ৮৮ হাজার টাকা জরিমানা

৭৫০ টাকা মূল্যের শার্টে ২ হাজার ৮৫০ টাকা মূল্যের ট্যাগ 

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা 

প্রকাশিত: ১৮:০৯, ৪ এপ্রিল ২০২৪

৭৫০ টাকা মূল্যের শার্টে ২ হাজার ৮৫০ টাকা মূল্যের ট্যাগ 

ভোক্তা অধিদপ্তরের অভিযান। ছবি: জনকণ্ঠ

চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকিতে চার প্রতিষ্ঠানের মালিককে ৮৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  বৃহস্পতিবার দুপুরে বিভিন্ন গার্মেন্টস, কাপড় ও মিষ্টি বিক্রির দোকানে এ অভিযান পরিচালিত হয়।

শহরের প্রিন্স প্লাজায় মেসার্স স্টাইল ওয়ান প্রতিষ্ঠানে তদারকিতে ৭৫০ টাকা মূল্যের একটি শার্টে ২ হাজার ৮৫০ টাকা মূল্য ট্যাগ লাগানোর প্রমাণ পাওয়া যায়। অর্থাৎ ৭৫০ টাকা দিয়ে কেনা শার্টে ২ হাজার ১০০ টাকা লাভ করা হয়েছে। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, চুয়াডাঙ্গা সমবায় নিউ মার্কেটর মেসার্স হৃদয় ফ্যাশন নামক প্রতিষ্ঠানে তদারকিকালে নির্ধারিত লাভের অতিরিক্ত লাভে বিভিন্ন কাপড় বিক্রি ও পণ্যের ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করার অপরাধে ওই প্রতিষ্ঠানের মালিক আকতার হোসেনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা, মেসার্স আজিজ বস্ত্রালয়ের মালিক আজিজ মাকসুদকে নির্ধারিত লাভের অতিরিক্ত বিক্রির অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

শহরের প্রিন্স প্লাজায় মেসার্স স্টাইল ওয়ান প্রতিষ্ঠানে তদারকিতে ৭৫০ টাকা মূল্যের একটি শার্টে ২ হাজার ৮৫০ টাকা মূল্য ট্যাগ লাগানোর প্রমাণ পাওয়া যায়। অর্থাৎ ৭৫০ টাকা দিয়ে কেনা শার্টে ২ হাজার ১০০ টাকা লাভ করা হয়েছে। ইচ্ছা মতো অস্বাভাবিক মূল্য বৃদ্ধির অপরাধে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক এ.কে.এম. আলিমুজ্জামানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় সেখানকার ব্যবসায়ীদের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির বিষয়ে সতর্ক করা হয়।

এছাড়া শহরের কবরী রোডে মেসার্স ভাই ভাই ফুসকা হাউসকে মেয়াদ উত্তীর্ণ পণ্য সংরক্ষণ করে বিক্রির অপরাধে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়া খন্দকার সুইটস, মিঠাইবাড়ী, সাম্পানসহ মিষ্টি বিক্রি প্রতিষ্ঠান গুলোকে ঈদে কোন প্রকার শর্ত দিয়ে পণ্য বিক্রি ও মূল্য বৃদ্ধির বিষয়ে সতর্ক করা হয়েছে। 

তদারকি কাজে সহযোগীতায় ছিলেন জেলা কৃষি বিপণন কর্মকর্তা সহিদুল ইসলাম ও চুয়াডাঙ্গা পুলিশের একদল সদস্য।

 

এসআর

×