ঢাকা, বাংলাদেশ   রোববার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

অপহৃত ইউপিডিএফ প্রসীত গ্রুপের ৩ নেতাকে উদ্ধার 

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি

প্রকাশিত: ১১:৩১, ১৫ ডিসেম্বর ২০২৩

অপহৃত ইউপিডিএফ প্রসীত গ্রুপের ৩ নেতাকে উদ্ধার 

উদ্ধার তিন নেতা 

খাগড়াছড়ির পানছড়িতে হত্যাকান্ডের অপহৃত ইউপিডিএফ প্রসীত গ্রুপের ৩ নেতাকে উদ্ধার করেছে সেনাবাহিনী। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে সেনাবাহিনীর খাগড়াছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল আবুল হাসনাত জুয়েল’র নেতৃত্বে উদ্বারকৃতরা হচ্ছে ইউপিডিএফ প্রসীত গ্রুপের পানছড়ির সংগঠক নিতী দত্ত চাকমা, হরি কমল ত্রিপুরা ও মিলন ত্রিপুরা। 

খাগড়াছড়ি খাগড়াছড়ি নিরাপত্তাবাহিনী  জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ৯টার দিকে অভিযান শুরু করেন। এক পর্যায়ে একটি ঝুম ঘরে হাত ও মুখ বাঁধা অবস্থায় অপহৃতদের উদ্বার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। বিষয়টি নিশ্চিত করে পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সফিউল আজম জানান, এদের স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। 

সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোন কমান্ডার অধিনায়ক লেঃ কর্নেল আবুল হাসনাত জুয়েল জানান, শুক্রবার রাতে একটি গোপন সংবাদের ভিত্তিতে সেনা সদস্যরা পানছড়ির লতিবান ইউনিয়নের তারাবনছড়া এলাকায় অভিযান চালিয়ে রাত সাড়ে ১২ টার দিকে অপহিৃত ৩ ইউপিডিএফ নেত দের উদ্ধার করা হয়। উদ্বারকৃতদের রাতে পুলিশের মাধ্যমে স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। 

এদিতে উদ্ধার হওয়া  ইউপিডিএফ প্রসীত গ্রুপের পানছড়ির সংগঠক নিতী দত্ত চাকমা, হরি কমল ত্রিপুরা ও মিলন ত্রিপুরা সাংবাদিকদের জানান ১২ ডিসেম্বর রাতে খাগড়াছড়ি জেলার দুর্গম সীমান্ত এলাকার পাহাড়ি জনপদ  পুজগাং এর অনিলপাড়া এলাকায় তাদের সাংগঠনিক কার্যক্রম শেষে রাতে একটি বাড়ীতে তারা যখন ঘুমিয়ে ছিল তখন তাদের প্রতিপক্ষ গনতান্ত্রিক ইউপিডিএফ এর  ২০ হতে ২৫ জনের একটি দল তারা যে বাড়িতে ঘুমিয়ে ছিল সেটি ঘিরে ফেলে এবং কোন কথাবাতা ছাড়াই ঘরের দরজা ভেঙ্গে ব্রাশ ফায়ার করে। 

এতে গুলিতে নিহত হয়, ইউপিডিএফ প্রসীত গ্রুপের অঙ্গ-সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা, পিসিপির কেন্দ্রীয় সহ-সভাপতি সুনীল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের নেতা লিটন চাকমা ও ইউপিডিএফ সদস্য রুহিন বিকাশ ত্রিপুরা। এ সময় সন্ত্রাসীরা আমাদের ৩ জনকে ধরে নিয়ে যায়। 

এদিকে ইউপিডিএফ প্রসীত গ্রুপ এ হত্যাকাণ্ডের জন্য ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করলেও ইউপিডিএফ গণতান্ত্রিক তা অস্বীকার করেছে। 

গত সোমবার (১২ ডিসেম্বর) রাত ১০টার দিকে খাগড়াছড়ি জেলার দুর্গম সীমান্ত এলাকার পাহাড়ি জনপদ  পুজগাং এর অনিলপাড়া এলাকায় প্রতিপক্ষের গুলিতে নিহত হয়, ইউপিডিএফ প্রসীত গ্রুপের অঙ্গ-সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা, পিসিপির কেন্দ্রীয় সহ-সভাপতি সুনীল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের নেতা লিটন চাকমা ও ইউপিডিএফ সদস্য রুহিন বিকাশ ত্রিপুরা। এ সময় সন্ত্রাসীরা আরো ৩ জনকে ধরে নিয়ে যায়। 

 এসআর

×