ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

তবে কি দেশে হিন্দি ছবি বন্ধ হবে এবার?

প্রকাশিত: ১৫:৩৬, ২৩ এপ্রিল ২০২৪

তবে কি দেশে হিন্দি ছবি বন্ধ হবে এবার?

নতুন দায়িত্ব পেয়েই ডিপজল হিন্দি সিনেমা আমদানি ঠেকানোর চেষ্টাও করবেন বলে জানিয়েছেন তিনি।

বাংলাদেশ হিন্দি সিনেমা আমদানির বিপক্ষে ছিল এর আগেও। সম্প্রতি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। 

নতুন দায়িত্ব পেয়েই হিন্দি সিনেমা আমদানি ঠেকানোর চেষ্টাও করবেন বলে জানিয়েছেন তিনি। এর আগেও তিনি হিন্দি সিনেমা আমদানি না করার শক্ত অবস্থানে ছিলেন। 

আরও পড়ুন : যে কারণে শাবনূরকে আটকে দিল পুলিশ

বাংলাদেশে হিন্দি সিনেমা আমদানি নিয়ে প্রশ্ন করলে গণমাধ্যমে অভিনেতা বলেন , দেখেন হিন্দি ছবি আমদানি কীভাবে হলো সেটাই আমি জানি না। এই কমিটি বলে তারা পক্ষে ছিল না, ওই সংগঠন বলে তারা পক্ষে ছিল না। আর লভ্যাংশ নেওয়ার তো প্রশ্নই ওঠে না। আমরা তো হিন্দি ছবি আমদানির পক্ষে না। হিন্দি ছবি যেন আমদানি না হয় সেই চেষ্টা করব। আমরা দেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিকে চাঙ্গা করতে চাই। হিন্দি ছবিকে জায়গা ছেড়ে দিতে চাই না। কলকাতার বাংলা ছবি আসুক আমার আপত্তি নেই।

জিপজল বলেন, হিন্দি সংস্কৃতি আমাদের দেশীয় সংস্কৃতির জন্য খারাপ। দেশীয় সংস্কৃতি ধ্বংস করে দেবে হিন্দি ছবির এমন আমদানি অব্যাহত থাকলে। মুখ থুবড়ে পড়বে দেশীয় চলচ্চিত্র। যারা বলছেন হিন্দি ছবি হল সচল রাখে, তারা সঠিক বলছেন না। নিয়ম করে দেশীয় সিনেমা মুক্তি দিলে হল এমনিতেই সচল থাকবে। আমি সেটাই করিয়ে দেখাব। এক বছরের মধ্যে আপনারা পরিবর্তন দেখতে পারবেন।

দেশ জুড়ে জেলা শহরগুলোতে মাল্টিপ্লেক্স নির্মাণ করবেন, বলেও জানিয়েছেন মনোয়ার হোসেন ডিপজল।

শিলা 

×