ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের বাংলা নববর্ষ উদযাপন

প্রকাশিত: ২২:৩৫, ২২ এপ্রিল ২০২৪; আপডেট: ১২:২০, ২৩ এপ্রিল ২০২৪

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের বাংলা নববর্ষ উদযাপন

আগত অতিথিরা।

সিডনির হার্রিংটোন পার্কের অডিটোরিয়ামে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উৎযাপিত হয়েছে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের নববর্ষ ও ঈদ আড্ডা। 

রবিবার (২১ এপ্রিল) অনুষ্ঠানের শুরুতে সিডনির অত্যন্ত পরিচিত কণ্ঠশিল্পী অমিয়া মতিনের নেতৃত্বে ‘এসো  হে বৈশাখ’ গান দিয়ে দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। তারপর সভাপতি একে একে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের সদস্যদের পরিচয় করিয়ে দেন। নতুন সদস্যদেরও স্বাগতম জানানো হয়। 

বাংলাদেশ থেকে আগত অভিনেত্রী ও উপস্থাপিকা মিষ্টি মারিয়া অনুষ্ঠানের শুরুতে সঞ্চালনায় ছিলেন এবং পরবর্তীতে সঞ্চালনা করেন এলিজা টুম্পা। আরো দুইজন বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশের নামকরা অভিনেতা মাজনুন মিজান ও কণ্ঠশিল্পী মো. শুভ।

সভাপতি রহমতুল্লাহ সকলকে স্বাগত জানান এবং প্রেস ও মিডিয়া ক্লাবের উত্তরোত্তর সাফল্য কামনা করে কিছু সামনের দিনগুলোতে সংগঠনটি কিভাবে আরো বেগবান করা যায় সেই নিয়ে কিছু দিক নিৰ্দেশনামূলক কথা বলেন। সাধারণ সম্পাদক মো. ইকবাল ইউসুফ নববর্ষ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন সদস্যদের প্রত্যেককে। 
 
উপদেষ্টা আবু রেজা আরেফিন বলেন, ‘এতো সুন্দর আয়োজন করে পহেলা বৈশাখ উৎযাপন ও ঈদ পুনর্মিলনী আমাদের মুখ্য উদ্দেশ্য না, আমাদের মূল কাজ হলো একতাবদ্ধ হয়ে কাজ করা এবং সামনের দিনগুলোতে আমরা মিডিয়ার বিভিন্ন অঙ্গনে নিজেদের দৃঢ় অবস্থান বজায়ে রাখার জন্য তথ্য শেয়ার এবং তথ্য প্রচারের ক্ষেত্রে যেনো আরো ভূমিকা রাখতে পারি সেদিকে আরো মনোযোগ দিতে হবে।’

পহেলা বৈশাখের আয়োজনে মধ্যাহ্ন ভোজে ছিল ১০ রকমের দেশীয় ভর্তা, ইলিশ, পান্তা এবং অন্যান্য খাবার। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে ছিল লোকশিল্পী নামিদ ও পলির অনবদ্য গান। সাথে সাহায্য করেন মামুন। 

এছাড়াও অন্যান্য শিল্পীরাও মনমুগ্ধকর গান পরিবেশনা করেন। বিকেলের পর্বে ছিল ফুসকা, চটপটি, কেক, মিষ্টান্ন ও চা। এছাড়াও উপস্থিত পুরুষ ও নারী সদস্যদের মধ্যে খেলার আয়োজন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন ছিল। অনুষ্ঠানের সার্বিক পরিকল্পনায় ছিলেন এলিজা টুম্পা এবং কাজী সুলতানা শিমি।খাবার পরিবেশন করেন স্মোকি বাইট।

এম হাসান

×