ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৭ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

মালয়েশিয়ার জোহর রাজ্যে ২৩ বাংলাদেশিসহ আটক ৮৬

প্রকাশিত: ২০:৩৭, ২৪ মে ২০২৪

মালয়েশিয়ার জোহর রাজ্যে ২৩ বাংলাদেশিসহ আটক ৮৬

শত শত অভিবাসীকে আটক করছে দেশটির ইমিগ্রেশন পুলিশ।

মালয়েশিয়ায় অবৈধ কর্মীদের বিরুদ্ধে চলমান অভিযানে শত শত অভিবাসীকে আটক করছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। জানা গেছে, যাদের বৈধ কাগজপত্র নেই, এই ধরপাকড় অভিযান নিয়ে তাদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে।

পুলিশ ও ইমিগ্রেশন বিভাগ যৌথভাবে মালয়েশিয়ার সর্বত্র এই অভিযান চালাচ্ছে। বেশি অভিযান পরিচালিত হচ্ছে জোহর রাজ্যে।

মালয়েশিয়ার জোহর রাজ্যের বিভিন্ন জেলায় একযোগে ৩ দিনের অভিযানে ৮৬ জন অভিবাসীকে আটক করেছে অভিবাসন পুলিশ। ২০ মে থেকে ২২ মে পর্যন্ত জোহর জুড়ে অভিযানে এদের আটক করা হয়।

বুধবার (২২ মে) জোহর রাজ্যের ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জল বিন শামসুদীন এক বিবৃতিতে জানিয়েছেন, জোহর রাজ্যে ও মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের এনফোর্সমেন্ট ডিভিশনের অফিসারদের একটি দল, বাতু পাহাত শাখা এনফোর্সমেন্ট ইউনিট এবং সেগামাত শাখা এনফোর্সমেন্ট ইউনিট ৪২টি স্থানে অভিযান পরিচালনা করে।

বৈধ পাস বা পারমিট ছাড়া কাজ করা এবং বৈধ ভ্রমণ নথি নেই এমন বিদেশিদের বিষয়ে অভিযোগ এবং জনসাধারণের তথ্যের ভিত্তিতে রাজ্যের হটস্পট এলাকায় অপস সাপু, অপস সেলেরা, অপস পিন্টু, অপস মাহির এবং অপস পিক আপের মতো বিভিন্ন নামে এ অভিযান চালানো হয়।

জোহর বাহরু রাজ্যে গ্রেপ্তারকৃতরা হলেন- ইন্দোনেশিয়ার ১৯ জন পুরুষ, ১১ জন নারী এবং একজন মেয়ে, মায়ানমারের ১৯ জন পুরুষ এবং ৩ জন নারী, বাংলাদেশের ৯ , পাকিস্তানের ৪ ও ভারতের ১ জন। আটকদের বয়স ৬ মাস থেকে ৫১ বছর। 

এছাড়া ৪৯ বছর বয়সে স্থানীয় এক নিয়োগকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। বাতু পাহাত জেলায়, আটককৃতদের মধ্যে ২০ থেকে ৪৫ বছর বয়সী ১৪ জন বাংলাদেশি ।

 এসআর

×