ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

অভিনয় শিল্পীদের জন্য হবে অ্যাক্টরস হোম

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৮, ২২ এপ্রিল ২০২৪

অভিনয় শিল্পীদের জন্য হবে অ্যাক্টরস হোম

আহসান হাবিব নাসিম ও রওনক হাসান

অভিনয় শিল্পী সংঘের জন্য অবশেষে মিলল একখ- জায়গা, যেখানে নির্মাণ হবে একটি ভবন। সেখানে শিল্পীদের জন্য থাকবে প্রশিক্ষণকেন্দ্র, চর্চা ও আড্ডার জায়গা। সম্প্রতি সাভারের লাজ পল্লিতে সংঘের বৈশাখী উৎসব ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় ভবন নির্মাণের বিষয়টি চূড়ান্ত হয়। অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম জানান,  প্রায় এক বছর ধরে আমরা এই কাজটি করার চেষ্টা করছি, আমরা জায়গা পেয়েছি আফতাব নগরে, শিল্পীদের জন্য একটি ভবন আমরা করব।

রাজধানীর আফতাব নগরে হবে অ্যাক্টরস হোম,  যেখানে অভিনয় শিল্পীদের জন্য থাকবে প্রশিক্ষণকেন্দ্র, আড্ডার জায়গা, চর্চার জায়গা। সরকারের কাছ থেকে পাওয়া সাড়ে তিন কাঠা জমিতে গড়ে তোলা হবে অভিনয় শিল্পীদের স্বপ্নের এই ভবন। নাসিম বলেন, বিভিন্ন দেশে অ্যাক্টিং প্যাটার্ন যেভাবে পরিবর্তন হচ্ছে সেগুলো নিয়ে প্রয়োজনীয় শিক্ষা, টেকনোলজির উন্নতি, একসঙ্গে শিল্পীদের সময় কাটানোর জন্য একটা কমপ্লেক্স নির্মাণের ভাবনা আমাদের এসেছে।
জায়গা বরাদ্দ দেওয়ায় সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সংগঠনের সাধারণ সম্পাদক রওনক হাসান বলেন, এই আনন্দ ভাষায় প্রকাশ করার মতো না, ৫৪ বছরে বাংলাদেশের অভিনয় শিল্পীদের জন্য এমন জায়গা হচ্ছে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আর এ বিষয়ে যিনি সব থেকে বেশি সহায়তা করেছেন তিনি হলেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম। তার প্রতি কৃতজ্ঞতা, ভালোবাসা প্রকাশ করছি। আমাদের জন্য এটি অসাধারণ কাজ হয়েছে।

×