ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শুভ জন্মদিন

৪৬ বছরে পা দিলেন শাকিব

প্রকাশিত: ১৫:৪৮, ২৮ মার্চ ২০২৪

৪৬ বছরে পা দিলেন শাকিব

ঢালিউড সুপারস্টার শাকিব খান।

ঢালিউড সুপারস্টার শাকিব খানের আজ (২৮ মার্চ) জন্মদিন। দীর্ঘ দুই দশকেরও বেশি সময় ধরে দর্শক মাতিয়ে যাচ্ছেন তিনি। ধারাবাহিকভাবে সিনেমা উপহার দিয়ে যাচ্ছেন, যার অধিকাংশিই ব্যবসা সফল ও সুপার হিট। শাকিবের প্রকৃত নাম মাসুদ রানা। বাবা সরকারি চাকরিজীবী ও মা গৃহিণী। তারা এক ভাই ও এক বোন। 

১৯৯৯ সাল, পরিচালক সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ সিনেমার মাধ্যমে বড়পর্দায় অভিষেক হয় তার। সিনেমাটি সেভাবে আলোচনায় জায়গা করে নিতে না পারলেও নায়ক হিসেবে সবার দৃষ্টিতে আসেন তিনি। আর দীর্ঘ ছয়-সাত বছর কাজ করতে করতে ২০০৭ সালে জায়গা করে নেন দর্শক হৃদয়ে।

ঢালিউড সুপারস্টার খ্যাত শাকিব দুর্দান্ত অভিনয়ের জন্য চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন। অভিনয়গুণের কারণে ঢাকাই ইন্ডাস্ট্রি ছাপিয়ে জায়গা করে নিয়েছেন টালিউড ও বলিউডেও।

এদিকে, অভিনেতা হিসেবে ক্যারিয়ারে সাফল্যের ছোঁয়া পেলেও ব্যক্তিজীবনে খানিকটা সমালোচিত এ নায়ক। ঢালিউড ক্যুইন খ্যাত চিত্রনায়িকা অপু বিশ্বাস ও চিত্রনায়িকা শবনম বুবলীর সঙ্গে দাম্পত্য জীবনে সমালোচনার মুখে পড়েছেন তিনি। তার ভাষ্য অনুযায়ী কোনো সম্পর্কই টেকেনি। তবে সম্পর্ক না টিকলেও বাবা হিসেবে দুই সন্তানকেই সমানভাবে ভালোবাসেন শাকিব খান।

শাকিব অভিনীত সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘জানের জান’, ‘অনন্ত ভালোবাসা’, ‘স্বপ্নের বাসর’, ‘মুখোশধারী’, ‘ও প্রিয়া তুমি কোথায়’, ‘সাহসী মানুষ চাই’, ‘খুনি শিকদার’, ‘সিটি টেরর’, ‘ডাক্তার বাড়ি’, ‘১ টাকার বউ’, ‘প্রিয়া আমার প্রিয়া’, ‘মাই নেম ইজ খান’ ইত্যাদি।
 
শাকিব খান সবশেষ হিমেল আশরাফ পরিচালিত ‘প্রিয়তমা’ সিনেমার মাধ্যমে একের পর এক রেকর্ড ব্রেক করেছেন। আরশাদ আদনানের প্রযোজনায় এতে তার সঙ্গে ছিলেন টালিউড অভিনেত্রী ইধিকা পাল। এছাড়াও ছিলেন শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, এলিনা শাম্মী, এল আর খান সীমান্তসহ অনেকে।

এম হাসান

×