ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জেনির সিনেমায় অভিষেক আজ

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৪, ২ মে ২০২৪

জেনির সিনেমায় অভিষেক আজ

মডেল জেনি

বদরুল আনাম সৌদ নির্মিত ‘শ্যামা কাব্য’ মুক্তি পাচ্ছে আজ শুক্রবার। এর কাহিনী, সংলাপ, চিত্রনাট্য করেছেন নির্মাতা নিজেই। এর আগে তিনি ‘গহীন বালুচর’ সিনেমাটি নির্মাণ করে বেশ প্রশংসিত হয়েছিলেন। ২০১৯-২০২০ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া এ সিনেমা প্রযোজক অভিনেত্রী সুবর্ণা মোস্তফা। এতে বিশেষ এক চরিত্রে অভিনয় করেছেন নন্দিত নাট্যাভিনেত্রী, মডেল জেনি। তার অভিনীত প্রথম সিনেমা মুক্তি পাচ্ছে আজ, সে কারণে জেনি খুব উচ্ছ্বসিত। এতে তার বিপরীতে অভিনয় করেছেন ভার্সেটাইল অভিনেতা ইন্তেখাব দিনার।
জেনি বলেন, সৌদ ভাই এমনই একজন নির্মাতা যিনি শূটিং চলাকালীন সময়ে বলেন না যে তিনি আসলে কী চাচ্ছেন। তবে তিনি বিভিন্ন পয়েন্ট ধরিয়ে দেন যে চরিত্রটি এমন। এরপর শিল্পীর ওপর আস্থা রেখে তিনি শূটিং করেন। তারপর শিল্পী যদি তার চিন্তার চেয়েও ভালো কিছু করেন এবং সেটা যদি সৌদ ভাইয়ের ভালো লেগে যায়, তবে তিনি ভীষণ খুশি হন।

‘শ্যামা কাব্য’ সিনেমায় শূটিং করতে গিয়ে আমার ক্ষেত্রেও ঠিক তাই হয়েছে। আমি সত্যিই আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি সৌদ ভাইয়ের প্রতি, কারণ তিনি আমাকে প্রথমবার সিনেমাতে কাজ করার সুযোগ করে দিয়েছেন। ‘শ্যামা কাব্য’ আমার জীবনের অন্যতম কাজ হয়ে বুকের গহীনে থেকে যাবে। কারণ এটি আমার প্রথম সিনেমা। 
আর প্রিমিয়ার শোর পর সবাই সিনেমাটি নিয়ে এত প্রশংসা করছিল যে সত্যিই মনটা আনন্দে ভরে গিয়েছিল। অনেক সময় খুশিতে নিজের চোখের পানিও ধরে রাখতে পারিনি। আন্তরিক ধন্যবাদ কৃতজ্ঞতা পুরো ‘শ্যামা কাব্য’ টিমের প্রতি। অনেক অনেক ভালোবাসা শ্রদ্ধেয় সুবর্ণা মোস্তফা আপার প্রতি, আমাদের এত এত ভালোবাসা দেবার জন্য, আমাদের ওপর আস্থা রাখার জন্য।

‘শ্যামা কাব্য’তে আরও যারা অভিনয় করেছেন তারা হলেন- সোহেল ম-ল, নীলাঞ্জনা নীলা, সাজু খাদেম প্রমুখ। এদিকে গেল বছর ডিসেম্বর-এ ‘হৈ চৈ’ প্ল্যাটফর্মে প্রকাশিত হয়েছিল জেনি অভিনীত প্রথম ওয়েবসিরিজ গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘মোবারক নামা’।

×