কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ছবিতে ভরপুর ঘর-দেয়াল

প্রকাশিত : ২৩ জুন ২০১৫
  • জুয়েইরিযাহ মউ

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ ফটোগ্রাফি ক্লাব আয়োজন করেছে চার দিনব্যাপী ছবি প্রদর্শনীর। ক্যান্টিনজুড়ে দেয়ালে টাঙ্গানো ছবির ওপর আলো-আঁধারী। এই প্রদর্শনীটি শুরু হলো ২১ জুন রবিবার। চলবে ২৪ জুন বিকেল ৫টা অবধি।

লেন্স ক্যামেরা রং আলো-আঁধার এসব নিয়ে ভাবতে থাকে কয়েকটি ছেলেমেয়ে। আর আড্ডা দেয় এখানে-ওখানে, চায়ের দোকানে, ক্যাম্পাসের সিঁড়িতে। তাদেরই প্রত্যাশা আর প্রাপ্তি-অপ্রাপ্তির জায়গা এই ফটোগ্রাফি ক্লাব। প্রদর্শনীতে স্থান পেল তাদের ভাবনা, গল্প। পথ চলতে কেউ তুলে ফেলেছে শহরের কোন চিত্র আবার কেউ গ্রাম ঘুরে এসেছে ছবি তোলার জন্য। পরিকল্পনা করে তাদের ঘুরতে যাওয়া হয়েছিল ঐতিহাসিক স্থানগুলোতে কিংবা বিভিন্নন স্থাপত্য কর্মের চিত্র তোলার কাজও হাতে নিয়েছিল ক্লাবটি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রজাপতি মেলা, লালবাগ কেল্লা ভ্রমণ, পহেলা ফাগুন, পহেলা বৈশাখ, সরস্বতী পুজো এ সবই ছিল হাত পাকানোর খেলা।

ক্যান্টিনের দেয়াল ধরে হেঁটে যেতে যেতে দেখা যায় কত না রং আর আলো নিয়ে খেলা, কত না দৃশ্য। কোথাও আকাশ নেমে এসেছে জলে, বিষণœ কোন মানুষ শুয়ে আছে পার্কের বেঞ্চিতে, কোথাও আলোকের ঝর্ণাধারা, ফুল, গাছ, পাখি, মেঠোপথ, শৈশব কিংবা শিশুর মুখ। কোথাও দেবী, কোথাও জল-নৌকো। একটা বৃষ্টির ফোঁটা কিংবা শহরের ভাস্কর্য। এসবে হারাতে হারাতে মনে হবে তবে নিজের ভাবনাগুলোকে ছড়িয়ে দেয়ার এই নেশা নিয়েই জেগে ছিল এত সব চোখ।

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের দুটো ক্যাম্পাসের ক্যান্টিনজুড়ে চলবে এ প্রদর্শনী। আয়োজকদের ভাষ্যমতে, নতুন আর পুরোনো সদস্যদের কাজকে সামনে নিয়ে আসতে আর ছেলেমেয়েদের আগ্রহী করে তোলার প্রয়াস জাগাতেই এ প্রচেষ্টা।

শুভ হোক এ আয়োজন। স্বপ্ন দেখা মুহূর্তদের সঙ্গে নিয়ে না হয় পথ চলুক তরুণরা।

প্রকাশিত : ২৩ জুন ২০১৫

২৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: