মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

দুর্নীতির বিষবৃক্ষ উৎপাটন করতে হবে -দুদক মহাপরিচালক

প্রকাশিত : ১১ মে ২০১৫, ০৩:৫৭ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক ডঃ মোঃ শামসুল আরেফিন বলেছেন, সকলের সমন্বয়ে সমাজ থেকে দুর্নীতির বিষবৃক্ষ উৎপাটন করতে হবে। প্রত্যেকটি ইউনিয়নের আর্থিক বাজেটে দুর্নীতি প্রতিরোধ সংক্রান্ত একটি খাত প্রণয়ন করতে হবে। তিনি আজ সকাল ১১টায় মাদারীপুর লিগাল এইড এসোসিয়েসনের ট্রেনিং সেন্টারে “দুর্নীতি প্রতিরোধে পৌরসভা ও ইউনিয়ন পরিষদের ভূমিকা শীর্ষক” এ্যাডভোকেসি সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়, ফরিদপুরের উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ্যাডভোকেসি সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জিআইজেড এর সিনিয়র এ্যাডভাইজার টিম ফানমুলার, মাদারীপুর লিগাল এইড এসোসিয়েসনের সম্পাদক এ্যাডভোকেট ফজলুল হক, প্রধান সমন্বয়কারী খান মোঃ শহীদ, জেআইজেড এর কর্মকর্তা মোঃ আলী রেজা, প্রোগ্রাম ম্যানেজার আবু দাউদ শামীম প্রমুখ। সভায় লিগাল এইড এসোসিয়েসন কর্ম এলাকা মাদারীপুর ও গোপালগঞ্জ জেলার ৩০ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিপিসি, সিপিএফ, শিক্ষক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

দুদক মহাপরিচালক আরও বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন, কর্মসংস্থানের বিকাশ ও দারিদ্র বিমোচনের প্রধান অন্তরায় দুর্নীতি। দুর্নীতির হিংস্র থাবা যেমন রাষ্ট্রে আইনের শাসন প্রতিষ্ঠা করতে দেয় না তেমনি নাগরিকের অধিকারও সমুন্নত থাকে না। শুধূ আইন দিয়ে দুর্নীতি নির্মূল করা সম্ভব নয়। তার জন্য দরকার জনগণের সক্রিয় সম্পৃক্ততা ও ব্যাপক সামাজিক আন্দোলন। সামাজিক আন্দোলনের মাধ্যমে সকলকে সঙ্গে নিয়ে সমাজ থেকে দুর্নীতি কমানো সম্ভব।

প্রকাশিত : ১১ মে ২০১৫, ০৩:৫৭ পি. এম.

১১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: