আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সালমান খানের ৫ বছর জেল

প্রকাশিত : ৬ মে ২০১৫, ০৩:০৮ পি. এম.

বেপরোয়া গাড়ি চালিয়ে মানুষ হত্যার মামলায় পাঁচ বছর কারাদ- দেয়া হয়েছে বলিউড তারকা সালমান খানকে। ২০০২ সালে দায়েরকৃত বহুল আলোচিত এ মামলার আটটি অভিযোগের সবকটিতে দোষী সাব্যস্ত হয়েছেন এ বলিউড তারকা। দ-বিধির ৩০৪ ধারায় অনিচ্ছাকৃত খুনের জন্য তাকে এই সাজা দেয়া হয়েছে। এছাড়াও সালমানকে ২৫ হাজার রুপি জরিমানাও করা হয়েছে। এই মামলায় সর্বোচ্চ ১০ বছর বা যাবজ্জীবন কারাদ-ও হতে পারতো তার।

আজ বুধবার সকালে রায় ঘোষণার আগে সালমানকে দোষী সাব্যস্ত করেন সেশন কোর্টের বিচারক ডি. ডব্লিউ দেশপান্ডে। তাকে মুম্বাইয়ের আর্থার রোডের কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে।

আদালত জানান, ১৩বছর আগে ওই দুর্ঘটনার দিন মদ্যপ অবস্থায় নিজেই গাড়ি চালাচ্ছিলেন সালমান। দুর্ঘটনার সময় তার সঙ্গে গাড়ির লাইসেন্সও ছিল না।

বিচারক সালমানের কিছু বলার আছে কি-না জানতে চাইলে নীরব থাকেন ভারতীয় চলচ্চিত্রের বর্তমান সময়ের গুরুত্বপূর্ণ এই অভিনেতা। অবশ্য মামলা চলাকালীন সালমানের গাড়িচালক অশোক সিং জানিয়েছিলেন, সালমান নন, সেদিন রাতে তিনি গাড়ি চালাচ্ছিলেন। তবে সাক্ষ্যপ্রমাণ দেখে সালমানকেই দোষী সব্যস্ত করেন আদালত।

উল্লেখ্য, ২০০২ সালের ২৮ সেপ্টেম্বর মধ্যরাতে সালমানের সাদা রঙের টয়োটা ল্যান্ড ক্রজার গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উঠে পড়ে বান্দ্রার একটি বেকারির সামনের ফুটপাতে। এই দুর্ঘটনায় ফুটপাতে শুয়ে থাকা এক ব্যাক্তি নিহত হন এবং দুজন আহত হন।

প্রকাশিত : ৬ মে ২০১৫, ০৩:০৮ পি. এম.

০৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: