আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গেণ্ডারিয়ায় নিজ বাড়িতে ব্যবসায়ীকে জবাই

প্রকাশিত : ৬ এপ্রিল ২০১৫, ০১:১৩ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ পুরান ঢাকার গেণ্ডারিয়ায় নিজ বাড়িতে এক ব্যবসায়ীকে কুপিয়ে ও জবাই করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ বাড়ির কাজের ছেলে জুম্মনকে খুঁজছে। পল্লবীতে একটি ফার্নিচারের দোকানের কিশোর কর্মচারী খুন হয়েছে। এ ঘটনায় পুলিশ ফার্নিচার দোকান মালিক জলিলকে আটক করেছে। এদিকে রাজধানীর মতিঝিলে চলন্ত বাস থেকে পড়ে এক কলেজছাত্র নিহত হয়েছে। অন্যদিকে বিজয় সরণিতে ঝড়ে হেলে পড়া একটি বিলবোর্ড মেরামত করতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। এছাড়া বিমানবন্দর রেলস্টেশনে ট্রেনে উঠতে গিয়ে এক মহিলা যাত্রী নিহত হয়েছে। রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ সব তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, রবিবার দুপুরে পুরান ঢাকার গে-ারিয়া আলমগঞ্জ মিলব্যারাকের ১৪/১ নম্বর নিজ বাসায় দুর্বৃত্তের এলোপাতাড়ি ছুরিকাঘাতে সানি সরকার (৪৫) নামে এক ব্যবসায়ী নৃশংসভাবে খুন হয়েছে। নিহত সানি সরকার ওই বাড়ির মালিক। তিনি ওই বাড়ির দোতলায় থাকতেন। তার বাবার নাম মৃত আলম সরকার। নিহতের বড় বোন ইয়াসমিন জানান, সানি এক সময় পৈত্রিক চালের ব্যবসা পরিচালনা করতেন। কিছুদিন ধরে তিনি ব্যবসা ছেড়ে দিয়ে বেকার জীবনযাপন করছিলেন। বাড়ির ছাদে কবুতর পুষতেন। তিনি জানান, দুপুরে ভাই সানিকে সিঁড়িতে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরে তাঁকে দ্রুত উদ্ধার করে দুপুর ২টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক সানিকে মৃত ঘোষণা করেন। ইয়াসমিন জানান, তিনদিন আগে তিনি ভাইয়ের আলমগঞ্জের বাসায় বেড়াতে আসেন। সানির স্ত্রী কণা একটি এনজিওতে চাকরি করেন। স্ত্রী ও দুই ছেলেমেয়েকে নিয়ে বাড়ির দোতলায় থাকতেন ছোট ভাই সানি। আর নিচতলা ভাড়া দেয়া। দুপুরে ভাই কবুতরের খাবার দিতে ছাদে ওঠেন। কিছুক্ষণ পর তাঁকে রক্তাক্ত অবস্থায় সিঁড়িতে পাওয়া যায়। তবে একই সময়ে বাসার কাজের ছেলে জুম্মনকে (২২) দোতলা থেকে লাফিয়ে পালাতে দেখা গেছে বলে স্থানীয়রা তাদের জানিয়েছেন। ইয়াসমিন জানান, জুম্মন বাসার কাজে সহযোগিতা করত। তাদের ধারণা, কবুতরকে খাবার দেয়া নিয়ে জুম্মনের সঙ্গে সানির ঝগড়া হয়ে থাকতে পারে। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী ইনচার্জ সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সেন্টু চন্দ্র দাস জানান, সানির লাশের ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। কী কারণে এ হত্যাকা-। তা এখনও জানা যায়নি। নিহতের ভাগ্নে মিশালকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ সময় নিহতের ভাগ্নে মিশাল জানান, দুপুর সাড়ে ১২টার দিকে দুর্বৃত্তরা মামাবাড়ির দোতলায় প্রবেশ করে। এরপর মামাকে কুপিয়ে ও গলাকেটে রেখে পালিয়ে যায়। তিনি আরও জানান, ঘটনার পরপরই তারা মামাকে ওই অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন। গে-ারিয়া থানার এসআই তাবাসসুন জানান, ধারালো ছোরা দিয়ে গলার শ্বাসনালী কেটে ফেলা হয়েছে। সারা শরীরের একাধিক ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। তিনি জানান, পারিবারিক দ্বন্দের জের ধরে সানিকে হত্যা করা হতে পারে। তদন্ত করে দেখা হচ্ছে।

এদিকে রাজধানীর পল্লবীতে একটি ফার্নিচারের দোকানের মালিকের নির্মম প্রহারে দোকান কর্মচারী জাহিদের (১৩) মৃত্যু হয়। নিহতের বাবার নাম মোস্তফা। গ্রামের বাড়ি ভোলা জেলার সদরের ইলিশা গ্রামে। নিহতের বাবা মোস্তফা অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে তার ছেলে জাহিদ পল্লবী থানাধীন ৬/সি নম্বর রোডের আর্দশ স্কুলের সামনে জলিলের ফার্নিচার দোকানে চাকরি করত। তিনি জানান, তিন মাস আগে ফার্নিচার দোকানে রং করা নিয়ে ছেলে জাহিদকে বেদম প্রহার করে। একপর্যায়ে মালিক জলিল তার ছেলে জাহিদের কানের ওপর থাপ্পড় মারেন। এতে ছেলে জাহিদ গুরুতর আহত হয়। রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা শেষে অসুস্থ ছেলে জাহিদকে পল্লবীর ৩৩ নম্বর সেকশনের ব্লক ট এর ১৭৫/৭৬ নম্বর বাসায় নিয়ে আসেন। সেখানে অসুস্থ ছেলে জাহিদকে চিকিৎসা দেয়া হয়। রবিবার সকাল ৮টার দিকে ওই বাসায় তার মৃত্যু হয়। রবিবার (৫ এপ্রিল) সকালে রাজধানীর রূপনগর এলাকার ভাড়া বাড়িতে মারা যায় জাহিদ। পল্লবী থানার উপ-পরিদর্শক জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তিন মাস আগে পল্লবীর ওই ফার্নিচারের দোকানের মালিক জলিল কর্মচারী জাহিদকে মারধর করে। এক পর্যায়ে জলিল তার কানের ওপর জোরে থাপ্পড় মারেন। এ ঘটনায় গুরুতর অসুস্থ জাহিদ চিকিৎসাধীন অবস্থায় তাদের বাসায় মারা গেছে। খবর পেয়ে বিকেলে ওই বাড়ি থেকে জাহিদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তিনি জানান, এ ঘটনায় ওই দোকানের মালিক জলিলকে আটক করা হয়েছে।

সড়ক দুঘর্টনায় নিহত কলেজছাত্র ॥ রবিবার বিকেলে রাজধানীর মতিঝিল এলাকায় চলন্ত বাস থেকে পড়ে ফিউটোনিয়াস ত্রিপুরা (১৭) নামে এক ছাত্রের মৃত্যু হয়েছে। নিহত ত্রিপুরা নটর ডেম কলেজের প্রথম বর্ষের ছাত্র ছিল। নিহত ফিউটোনিয়াসের বাবার নাম কেওয়ামং ত্রিপুরা। গ্রামের বাড়ি বান্দরবান জেলার রোমা থানার জইতুনপাড়া এলাকার। নিহতের আত্মীয় অমিলা ত্রিপুরা জানান, দুপুরে ফার্মগেট এলাকার গির্জা থেকে ইস্টার সানডে’র প্রার্থনা শেষে বিআরটিসি বাসে কলেজে ফিরছিল। মতিঝিল কলেজের সামনে চলন্ত বাস থেকে নামতে গিয়ে গুরুতর আহত হয় ফিউটোনিয়াস। পরে ফিউটোনিয়াসকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে স্থানীয় ক্লিনিক নেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে নেয়া হয়। বিকেল ৫টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) আল-আমিন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ময়নাতদন্তের জন্য কলেজছাত্রের লাশ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বিদ্যুতস্পৃষ্টে ২ শ্রমিকের মৃত্যু ॥ রাজধানীর বিজয় সরণীতে ঝড়ে হেলে পড়া একটি বিলবোর্ড মেরামত করতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে মিজানুর রহমান (৩৯) ও আব্বাস আলী (৩০) নামে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। খবর পেয়ে কাফরুল থানা পুলিশ তাদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়। কাফরুল থানার উপ-পরিদর্শক সোহেল রানা জানান, নিহতরা সততা এন্টারপ্রাইজ নামে একটি বিলবোর্ড নির্মাণ প্রতিষ্ঠানে কাজ করতেন। শনিবার রাতে ঝড়ে এই বিলবোর্ডটি হেলে পড়ে।

চলন্ত ট্রেন উঠতে গিয়ে মহিলার যাত্রীর মৃত্যু ॥ রবিবার রাজধানীর বিমানবন্দর রেলস্টেশনে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে শানু (৫৫) নামে এক যাত্রীর মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শী সোহবার জানান, বেলা সাড়ে ১১টার দিকে কমলাপুর রেলস্টেশন থেকে কিশোরগঞ্জগামী একটি ট্রেন থামে বিমানবন্দর স্টেশনে। ট্রেনটি ছেড়ে যাওয়ার সময় শানু বেগম নামে ওই মহিলা তাড়াহুড়া করে উঠতে গিয়ে আহত হন। এ সময় তার হাত ও মাথা থেঁতলে যায়। তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থা অবনতি হলে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। বিকেল সাড়ে ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সোহরাব আরও বলেন, মৃত্যুর আগে জ্ঞান ফিরলে তিনি নিজের নাম শানু বলেন। তার এক বোন উত্তরা থাকেন বলে জানান। ঢামেক হাসপাতালে পুলিশ ফাঁড়ির সহকারী ইনচার্জ এএসআই সেন্টু চন্দ্র দাস জানান, গুরুতর আহত অবস্থায় ওই নারী নিজের নাম শানু বেগম বলে জানিয়েছেন। কথা বলতে না পারায় এর বেশি তার পরিচয় জানা যায়নি। লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

প্রকাশিত : ৬ এপ্রিল ২০১৫, ০১:১৩ এ. এম.

০৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: