কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রংপুরে বাস খাদে, নিহত চার

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৫
  • সড়ক দুর্ঘটনা ॥ অন্যত্র নিহত চার

জনকণ্ঠ ডেস্ক ॥ রংপুরে বাস খাদে পড়ে চারজন নিহত ও ২৫ যাত্রী আহত হয়েছে। এছাড়া রাজশাহীতে বাসের ধাক্কায় এক দিনমজুর, বরিশালে নারী, কক্সবাজারে পথচারী, সীতাকু-ে বাস চাপায় হেলপার নিহত ও সিএনজি চালিত অটোরিক্সার চালকসহ পাঁচ যাত্রী আহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

রংপুর ॥ রংপুরে ওভারটেক করতে গিয়ে বাস খাদে পড়ে একটি ঘোড়াসহ ৪ জন নিহত এবং ২৫ জন আহত হয়েছে। আহতদের কাউনিয়া এবং রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার রাত ১১টায় কাউনিয়া উপজেলার বেইলি ব্রিজ সংলগ্ন জুম্মারপাড় এলাকায় ঘটে এই দুর্ঘটনা। জানা গেছে, রাজশাহী থেকে লালমনিরহাটগামী নাম-নম্বরবিহীন একটি যাত্রীবাহী বাস ওই এলাকায় সামনে থাকা অপর একটি ট্রাককে ওভারটেক করার সময় উল্টো দিক থেকে আসা একটি ঘোড়ার গাড়িকে চাপা দিলে বাসটি সড়কের ধারের খাদে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই ঘোড়াসহ এক যাত্রী মারা যায়। এ সময় এলাকাবাসী পুলিশ এবং ফায়ার সার্ভিসের দল অভিযান চালিয়ে হতাহতদের উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং কাউনিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন ২৮ জনকে। এদের মধ্যে মারা যান আরও ৩ জন। নিহতরা হলো লালমনিরহাটের মহেন্দ্রনগর এলাকার চিনিপাড়া এলাকার আজিজুল ইসলাম (২০), একই জেলার খাতাপাড়া এলাকার হামিদুল (৪৫) এবং রংপুরের বাহার কাছনা মাস্টার পাড়া এলাকার রমজান আলী (১৩) ও মনোহরপুর গ্রামের রাজু মিয়া (১৮)। দুর্ঘটনার কারণে বৃহস্পতিবার রাতে রংপুর থেকে লালমনিরহাট কুড়িগ্রাম সড়কে যান চলাচল প্রায় দুই ঘন্টা বন্ধ ছিল।

রাজশাহী ॥ রাজশাহীতে যাত্রীবাসের ধাক্কায় আশরাফুল ইসলাম (৪৫) নামের এক সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে নগরের মতিহার থানার কাপাশিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

সীতাকু- ॥ সীতাকু-ে বাস চাপায় জামশেদ আলম (২০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ সময় সিএনজি চালিত একটি অটোরিক্সা দুর্ঘটনা কবলিত হয়ে চালকসহ ৫ যাত্রী গুরুতর আহত হয়। গত শুক্রবার সকাল সাড়ে ১০টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বারআউলিয়া ফুলতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহত জামশেদ আলম বঁাঁধন পরিবহনের সহকারী ও নোয়াখালী সদর উপজেলার জালিয়াল গ্রামের মুনির আহাম্মদের পুত্র। পুলিশ জানায়, ‘নোয়াখালী থেকে ছেড়ে আসা চট্টগ্রামমুখী বাঁধন পরিবহনের যাত্রীবাহী বাসটি উপজেলার বারআউলিয়া ফুলতলা এলাকা অতিক্রমকালে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সাথে ধাক্কা খায়। এ সময় বাস সহকারী ছিটকে পড়ে বাসের চাপায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে মৃত্যুবরণ করে। একই সময় নিয়ন্ত্রণহীন বাসটি বিপরীত দিক থেকে আসা অপর একটি সিএনজি চালিত অটোরিক্সাকে ধাক্কা দেয়। এতে অটোরিক্সা দুমড়ে-মুচড়ে চালকসহ ৫ যাত্রী মারাত্মকভাবে আহত হয়। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

বরিশাল ॥ নগরীর হাসপাতাল রোডের সামনে শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ব্যাটারিচালিত ইজিবাইকের ধাক্কায় অজ্ঞাতপরিচয়ের এক নারী (৪০) নিহত হয়েছেন। জানা গেছে, হাসপাতাল রোডের অমৃত ফুড প্রোডাক্ট কারখানার সামনে সড়ক পারাপারের সময় একটি ইজিবাইক অজ্ঞাতনামা ওই নারীকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

কক্সবাজার ॥ জেলার চকরিয়ায় নোয়াহ গাড়ির চাপায় এক পথচারী নিহত ও ৫ জন আহত হয়েছে। শুক্রবার সকাল ৯টায় হারবাং গয়ালমারা এলাকায় এ ঘটনা ঘটে। কক্সবাজার থেকে চট্টগ্রাম অভিমুখী একটি প্রাইভেট নোয়াহ গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে হারবাংয়ের গয়ালমারা টার্নিং পয়েন্টে উল্টে গেলে মোনাফ মিয়া (৫০) নামে এক পথচারী গাড়ির নিচে চাপা পড়ে ঘটনাস্থলে প্রাণ হারায়। তিনি উত্তর হারবাং কাটতলীর মৃত রহিম দাদের পুত্র।

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৫

২৮/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: