আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ২০০৭ বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরে নকআউট পর্বে যেতে ব্যর্থ হয়েছিল ভারত, আর চলমান বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরে নকআউট পর্বে নাম লেখাতে ব্যর্থ হলো ক্রিকেটের জনক ইংল্যান্ড। সোমবার এ্যাডিলেডে অনুষ্ঠিত দিবারাত্রির ম্যাচে শ্বাসরুদ্ধকর ম্যাচে বাংলাদেশ বহুল প্রত্যাশিত জয় কুড়িয়ে নেয় ১৫ রানে। সেই সঙ্গে তারা এক ম্যাচ হাতে রেখেই নিশ্চিত করল শেষ আটে খেলা। বাংলাদেশের এ জয়ে স্বভাবতই আনন্দের জোয়ার বয়ে যায় বাংলাদেশের সব প্রান্তে। সেই সঙ্গে বয়ে যায় অভিনন্দনের জোয়ার এবং পুরস্কারের ঘোষণা।

রাষ্ট্রপতি আবদুল হামিদ এক অভিনন্দন বার্তায় বাংলাদেশ দলের সব ক্রিকেটার, কোচ, কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা জানিয়ে জয়ের ধারা অব্যাহত রাখার আশা প্রকাশ করেন। উল্লেখ্য, চিকিৎসার জন্য এখন লন্ডনে অবস্থান করছেন রাষ্টপতি মোঃ আবদুল হামিদ। রাষ্ট্রপতি আরও বলেন, ‘আমি আশা করি সামনের ম্যাচগুলোতে বাংলাদেশ ক্রিকেট দল জয়ের এই প্রচেষ্টা অব্যাহত রাখবে।’

সোমবার অস্ট্রেলিয়ার এ্যাডিলেডে টানটান উত্তেজনাময় খেলায় বাংলাদেশের বিজয় নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গে ক্রিকেটারদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের হয়ে প্রথম শতক হাঁকানোর জন্য মাহমুদুল্লাহকেও বিশেষ অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। অভিনন্দন বার্তায় ক্রিকেটভক্ত প্রধানমন্ত্রী বাংলাদেশ দলের ম্যানেজার, কোচ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। দেশ এবং দেশের বাইরে থাকা বাংলাদেশ ক্রিকেটের অগণিত ভক্তদেরও শুভেচ্ছা জানান। রয়েল বেঙ্গল টাইগারের অমিত তেজ ও অদম্য মনোবল নিয়ে বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের লাল-সবুজের পতাকা সমুন্নত রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

স্পীকার শিরীন শারমিন চৌধুরী অভিনন্দন বার্তায় বলেছেন, ‘বাংলাদেশ ক্রিকেট দলের এ বিজয় সমগ্র বাংলাদেশের বিজয়। এ বিজয় বাংলাদেশের ক্রিকেট তথা সমগ্র বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবে।’

সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতও বিজয়ী ক্রিকেটারদের অভিনন্দন জানিয়েছেন।

পরিকল্পনামন্ত্রী ও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সভাপতি আ হ ম মুস্তফা কামাল বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে অভিনন্দন জানান। তিনি বলেন, ‘শক্তিশালী ইংল্যান্ডকে হারিয়ে শেষ আটে পৌঁছা বাংলাদেশ দল দেশবাসীকে গর্বিত করেছে। ক্রিকেট দলকে জানাই প্রাণঢালা অভিনন্দন। কামনা করি, তারা যেন এই বিশ্বকাপে সর্বোচ্চ সাফল্য পায়। আশা করি তারা ফাইনালেও খেলবে এবং চ্যাম্পিয়ন হবে।’

সোমবারের গ্রুপে নিজেদের পঞ্চম ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে ২০ লাখ টাকা দেয়ার পুরস্কার ঘোষণা করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। বাংলাদেশ দলকে পাঠানো এক বার্তায় ক্রীড়া প্রতিমন্ত্রী এ ঘোষণা দিয়ে সব খেলোয়াড়, কোচ, কর্মকর্তা ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। সেই সঙ্গে ম্যাচের শতকধারী মাহমুদউল্লাহকেও অভিনন্দন জানিয়েছেন তিনি।

পৃথক এক বার্তায় আইসিসি ওয়ার্ল্ড কাপে ইংল্যান্ডকে হারিয়ে শেষ আটে নাম লেখানোয় বাংলাদেশ দলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৫-এর কোয়ার্টার ফাইনালে উন্নীত হওয়ায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সহ-সভাপতিগণ, কার্যনির্বাহী সদস্যবৃন্দ, সাধারণ সম্পাদক, সব স্ট্যান্ডিং কমিটির কর্মকর্তাসহ বাফুফের অফিসিয়াল/কর্মচারীবৃন্দ আন্তরিক অভিনন্দন জানিয়েছে। বাফুফে আশা করে এই জয়ের ধারা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে ভবিষ্যতে বৃহত্তর সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যাবে।

ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ দল শেষ আটে। এখন পর্যন্ত পাঁচটি বিশ্বকাপের আসরে খেলে এটাই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সেরা অর্জন। এ জন্য আনন্দে উদ্বেলিত শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেডের সভাপতি এবং জেলা ফুটবল লীগের চেয়ারম্যান, বিশিষ্ট ক্রীড়া সংগঠক মনজুর কাদেরও। এক অভিনন্দন বার্তায় শেখ জামাল ক্লাবের পক্ষ থেকে তিনি উষ্ণ অভিনন্দন জানিয়েছেন টাইগারদের। এছাড়া ক্লাবের কার্যনির্বাহী সদস্য, সাধারণ কর্মকর্তাবৃন্দসহ অফিসিয়াল/ কর্মচারীরাও জাতীয় ক্রিকেট দলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছে।

বাংলাদেশকে ক্রিকেট দলকে অভিনন্দন জ্ঞাপন করেছেন শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের সভাপতি নুরুল আলম চৌধুরী। তিনি মাশরাফি বাহিনীর উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৫ প্রতিযোগিতায় সোমবার শক্তিশালী ইংল্যান্ড দলকে উত্তেজনাপূর্ণ খেলায় ১৫ রানে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে খেলা নিশ্চিত করায় বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বিওএর কার্যনির্বাহী কমিটির সব সদস্যের পক্ষ থেকে বাংলাদেশ ক্রিকেট দলের প্রতিটি খেলোয়াড় এবং কর্মকর্তাকে আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা জানিয়েছেন। বাংলাদেশ ক্রিকেট দল আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৫ প্রতিযোগিতার পরবর্তী খেলাগুলোতেও সাফল্যের এই ধারাবাহিকতা বজায় রাখতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ ক্রিকেট দল আইসিসি বিশ্বকাপ ক্রিকেট প্রতিযোগিতায় শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে সোমবারের ঐতিহাসিক জয়ের ফলে বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) পক্ষ হতে সকল ক্রিকেট খেলোয়াড় ও কর্মকর্তাকে উষ্ণ অভিনন্দন জানিয়েছে।

এছাড়া বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করেছে সম্মিলিত ক্রীড়া পরিবারও।

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫

১০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: