মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ক্ষুদে সাংস্কৃতিক প্রতিভা মম

প্রকাশিত : ২২ জানুয়ারী ২০১৫
ক্ষুদে সাংস্কৃতিক প্রতিভা মম

স্টাফ রিপোর্টার ॥ এই সময়ের ক্ষুদে সাংস্কৃতিক প্রতিভা আতিকা রহমান মম। মাত্র নয় বছর বয়সে মম নাটক ও চলচ্চিত্রে অভিনয়, মডেলিং এবং সঙ্গীত চর্চার মাধ্যমে নিজের প্রতিভার পরিচয় দিয়েছে। মম প্রথম ২০১২ সালের বি কে আকাশের পরিচালনায় ‘ন্যাচারাল মেহেদীর’ বিজ্ঞাপনে কাজ করে। এরপর ‘রবি’, ‘জোড়া সিংহ মার্কা তেল’, ‘মুক্তধারা সিটি’র মডেল হয়। পরবর্তীতে দীপু হাজরার পরিচালনায় ধারাবাহিক ‘রোজাদার’ নাটিকায় প্রথম অভিনয় করে। এছাড়া একই পরিচালকের ‘থ্রি কমরেডস’, চন্দন চৌধুরীর ‘বসত বাটি’, হৃদি হকের ‘সায়াহ্ন’, ফজলুর রহমানের ‘জীবনের অলি গলি’ ধারাবাহিক নাটকে অভিনয় করে। এছাড়া বাপ্পারাজ পরিচালিত ‘কার্তুজ’ চলচ্চিত্রের অভিনয় করে নায়ক রাজ রাজ্জাকের স্নেহ পেয়েছে। চলচ্চিত্রটি এখন মুক্তির অপেক্ষায়।

তবে ছোট বেলা থেকেই গানের প্রতি আগ্রহ তৈরি হয় মমর। মোঃ জাবুল ইসলাম জহিরের কাছে তালিম নিয়েছে সে। বিটিভিতে তাঁর গাওয়া ছড়া গান প্রচার হয়েছে। এছাড়া মোহাম্মদ রফিকুজ্জামান, গাজী মাজহারুল আনোয়ার, মনিরুজ্জামান মনিরের মতো গীতিকারদের কথা নিয়ে একটি এ্যালবাম করার প্রস্তুতি নিচ্ছে সে। এ্যালবামে গানের সুর ও সঙ্গীত পরিচালনা করছেন প্রখ্যাত সুরকার ফরিদ আহমেদ।

বিয়াম ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্রী মম জানায়, পড়াশোনার পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গনের নিয়মিতই কাজ করছে সে। তবে বড় হয়ে সিদ্ধান্ত নেবে সে কোন মাধ্যমে প্রতিষ্ঠিত হবে। সাংস্কৃতিক অঙ্গনে মমর পথচলা শুভ হোক এই প্রত্যাশা সংশ্লিষ্টদের।

প্রকাশিত : ২২ জানুয়ারী ২০১৫

২২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: