কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হ্যালো নিপুণ...

প্রকাশিত : ২৭ নভেম্বর ২০১৪
হ্যালো নিপুণ...

নায়িকা এবং অভিনেত্রী নিপুণ। বর্তমান সময়ের ঢাকার চলচ্চিত্রে উজ্জ্বল তারকা। বেশ কিছু দর্শকপ্রিয় সিনেমায় তিনি অভিনয় করেছেন। আগামী ১০ ডিসেম্বর সারাদেশে মুক্তি পাবে তাঁর অভিনীত মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘একাত্তরের মা জননী’। বর্তমানে মাকে নিয়ে ব্যক্তিগত সফরে আমেরিকায় রয়েছেন নিপুণ। সর্বশেষ খবরাখবর নিয়ে টেলিফোনে কথা

বলেছেন আনন্দকণ্ঠের সঙ্গে। সাক্ষাতকার

নিয়েছেন ইমরান হোসেন

জনকণ্ঠ : আমেরিকাতে কী করছেন?

নিপুণ : একটা ব্যক্তিগত কাজে মাকে নিয়ে আমেরিকাতে এসেছি। কয়েকদিন পরই ফিরব। আমার মুক্তিযুদ্ধভিত্তিক নতুন সিনেমা ‘একাত্তরের মা জননী’ রিলিজ হবে ১৯ ডিসেম্বর। দেশে ফিরেই ‘একাত্তরের মা জননী’-এর প্রমোশনালের কাজ শুরু করব।

জনকণ্ঠ : একাত্তরের মা জননী সিনেমায় আপনি কি চরিত্রে অভিনয় করেছেন?

নিপুণ : ‘একাত্তরের সাহসিনী’ নামে সাহিত্যিক আনিসুল হকের একটি গল্প রয়েছে। সেটির নাট্যরূপ এবং পরিচালনা করেছেন পরিচালক শাহ আলম কিরন। সিনেমার নাম ‘একাত্তরের মা জননী’। এই চলচ্চিত্রে আমি মূল চরিত্র জননী হিসেবে অভিনয় করেছি।

জনকণ্ঠ : সম্প্রতি ফেসবুকে এই সিনেমার কিছু খোলামেলা দৃশ্যে আপনাকে দেখা গিয়েছে। সেটি কি চরিত্রের প্রয়োজনে?

নিপুণ : চরিত্রকে ফুটিয়ে তুলতেই আমাকে কিছুটা খোলামেলা হতে হয়েছে। বিষয়টি ১৯৭১ সালের আমাদের মুক্তিযুদ্ধ। নারীদের প্রতি যে অন্যায় পাকিস্থানী হানাদার বাহিনী করেছিল সেটাই উঠে এসেছে এখানে। দর্শকদের বলব আপনার গুজবে কান না দিয়ে সিনেমা রিলিজের পর হলে আসুন। তারপর আপনাদের মন্তব্য মেনে নেব। এর আগেও আমি অনেক সিনেমাতে অভিনয় করেছি তার কোনটাতেই আমার বিরুদ্ধে অশ্লীল দৃশ্যে অভিনয়ের অভিযোগ নেই।

জনকণ্ঠ : আপনার কোন্ কোন্ সিনেমার কাজ চলছে?

নিপুণ : অরুপ রতন চৌধুরীর ‘স্বর্গ থেকে নরক’ চলচ্চিত্রে ফেরদৌস ভাইয়ের বিপরীতে অভিনয় করছি। এটা মাদকবিরোধী প্রচারণার একটি সিনেমা। সামাজিক দায়বদ্ধতা থেকে সিনেমাটি করছি। এখন সিনেমার ধারা বদলে গিয়েছে। তবে ভালো সিনেমা হলে দর্মক কিন্তু হলে আসে। এছাড়াও পরিচালক জি সরকারের ‘লাভ-২০১৪’ নামে একটি চলচ্চিত্রে অভিনয় করেছি। এখানে আমি ছাড়াও রয়েছেন শাকিব, অপু এবং আমান।

জনকণ্ঠ : নাটক মাঝে মাঝেই দেখা যায়। সিনেমা খুব একটা হিট করছে না বলেই কি ছোট পর্দার দিকে ঝোঁক?

নিপুণ : আসলে শুধু ঈদের নাটকেই অভিনয় করি আমি। কারণ উৎসবে ছোট পর্দার দর্শকের সামনে থাকলে ভালো লাগে। তবে পাকাপকিভাবে ছোট পর্দায় স্থায়ী হবার চিন্তা আপাতত নেই। আর সিনেমা হিট করছে না এটা সত্যি না। গত রোজার ঈদে আমার অভিনীত এবং মোহাম্মদ হোসেনের পরিচালনায় ‘আই ডোন্ট কেয়ার’ সিনেমাটি ভালো ব্যবসা করেছে। এই সিনেমায় আমার বিপরীতে ছিল বাপ্পী এবং এ্যাডি।

জনকণ্ঠ : অবসরে কী করতে ভালবাসেন।

নিপুণ : আমি অবসর খুব একটা পাই না। যেটুকু পাই সেই সময়টাতে প্রচুর সিনেমা দেখি। দেশ-বিদেশের বিখ্যাত সব সিনেমা দেখি। গান শুনতে খুব ভালবাসি। আর বিখ্যাত উপন্যাস পড়তে প্রচুর ভালবাসি।

জনকণ্ঠ : অনেকদিন থেকে অভিনয়ে সঙ্গে আছেন। সামনে চরচ্চিত্র নির্মাণে আপনাকে দেখা যাবে কিনা?

নিপুণ : আমি অবশ্যই চলচ্চিত্র নির্মাণে স্বপ্ন দেখি। তবে সেটি এখনই নয়। কয়েক বছর পর সিনেমা নিয়ে কিছু পড়াশোনা করব। এরপর প্রস্তুতি নিয়ে নেমে পড়ব চলচ্চিত্র নির্মাণে।

প্রকাশিত : ২৭ নভেম্বর ২০১৪

২৭/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: