ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌছে দিয়েছেন: হুইপ ইকবাল

স্টাফ রিপোর্টার, দিনাজপুর

প্রকাশিত: ২০:৪৪, ২০ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌছে দিয়েছেন: হুইপ ইকবাল

আলোচনা সভা

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, অসুস্থ মানুষের আশা ভরসার আশ্রয়স্থল চিকিৎসক। তাই শুধু চিকিৎসা করলেই চলবে না, চিকিৎসকদের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা ও নৈতিকতা থাকতে হবে।

তিনি বলেন, বাংলাদেশকে বঙ্গবন্ধু যে আদর্শ, পরিকল্পনা ও স্বপ্নের ওপর দাঁড় করাতে চেয়েছিলেন, তা স্বাধীনতাবিরোধী ও একাত্তরের পরাজিত শক্তির কারণে সমাপ্ত কাজ করে যেতে পারেননি। বঙ্গবন্ধুর অবর্তমানে বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়নের কান্ডারি হিসাবে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যা যেই স্বপ্ন দেখে সেই স্বপ্ন বাস্তবে রুপ দেন। তার প্রমান আজ বাংলাদেশের সকল ক্ষেত্রেই উন্নয়ন। তিনি বলেন, এম.আব্দুর রহিম মেডিকেল কলেজে কোন র‌্যাগিং হয় না। কোন চাঁদাবাজী হয় না। শনিবার দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ আয়োজিত এমএআরএমসি-২০২৪ উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, আনন্দ র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ এ এফ এম নুরউল্লাহ'র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, অধ্যাপক ডাঃ কামরুল আহসান, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ নুরুজ্জামান, কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক আলহাজ্ব ডাঃ সৈয়দ নাদির হোসেন, অধ্যাপক ডাঃ ফয়সল আলম, অধ্যাপক ডাঃ কান্তা রায় রিমি, দিনাজপুর বিএমএর সভাপতি ডাঃ ওয়ারেস আলী সরকার, সাধারন সম্পাদক ডাঃ বিকে বোস, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) দিনাজপুর জেলা শাখার সভাপতি অধ্যাপক ডাঃ মোমেনুল হক, সাধারন সম্পাদক ডাঃ পারভেজ সোহেল রানা, স্বাচিপ এম আব্দুর রহিম মেডিকেল কলেজ শাখার সভাপতি ডাঃ মোঃ আব্দুস সালাম, ডাঃ সাদিকুর রহমান আবির, ডাঃ খায়রুল আলম পিয়াল, কলেজ ছাত্রলীগের সভাপতি জাকির হোসেন, সাধারন সম্পাদক মোঃ সাইফুর রহমান নয়ন, ইন্টার্ণ ডক্টরস এসোসিয়েশনেন সভাপতি মিল্টন হোসেন, সাধারন সম্পাদক সালমান রহমান প্রমুখ।

এছাড়াও আলোকচিত্র প্রদর্শনী, উন্মুক্ত আড্ডা, স্মৃতিচারণ ও এম আব্দুর রহিম মেডিকেল কলেজ চত্বরে দিনব্যাপী বৈশাখী মেলার আয়োজন করা হয়। এর আগে সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও এম আব্দুর রহিম এর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন হুইপ ইকবালুর রহিম এমপি। শেষে ঐক্যতান ও বিশেষ ব্যান্ডদলের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

 

সেতু

×