ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

রাজশাহী-১ আসন

ওমর ফারুকের নৌকাকে ঝুঁকিতে ফেলতে পারে মাহীর ট্রাক

স্টাফ রিপোর্টার, রাজশাহী

প্রকাশিত: ০০:৪৫, ৫ জানুয়ারি ২০২৪

ওমর ফারুকের নৌকাকে ঝুঁকিতে ফেলতে পারে মাহীর ট্রাক

ওমর ফারুক চৌধুরী, মাহিয়া মাহী

শুরু থেকে ফুরফুরে মেজাজে থাকা ভিআইপি খ্যাত রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে নির্ভার ছিলেন টানা তিনবারের এমপি ওমর ফারুক চৌধুরী। এবারও তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। তবে তাকে চ্যালেঞ্জ জানিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন একই দলের চারজন। বাছাই প্রক্রিয়ার এক এক করে সব স্বতন্ত্র প্রার্থীর প্রার্থিতা বাতিল হয়ে যায়। এতে আরও নির্ভার হন ওমর ফারুক চৌধুরী। তবে তা বেশিদিন টেকেনি। আইনি লড়াইয়ে শেষ অবধি সবাই ফিরে পান প্রার্থিতা।

এর পরই দারুণ চ্যালেঞ্জের মুখে পড়েন বর্তমান এমপি ওমর ফারুক চৌধুরী। এ আসনে প্রার্থিতা ফিরে পেয়ে মাঠে নামেন তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী, চিত্রনায়িকা মাহিয়া মাহী, আখতারুজ্জামান ও আয়েশা আখতার ডালিয়া। 
এদের মধ্যে সম্প্রতি আখতারুজ্জামান গোলাম রাব্বানীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান। এখন দলীয় নেতাকর্মীরাও বিভক্ত তিন প্রার্থীকে ঘিরে। এরা হলেন আওয়ামী লীগের মনোনীত ওমর ফারুক চৌধুরী নৌকা, স্বতন্ত্র গোলাম রাব্বানী কাঁচি ও মাহিয়া মাহী ট্রাক প্রতীক নিয়ে লড়ছেন। আয়েশা আখতার ডালিয়া বেলুন প্রতীক নিয়ে লড়লেও মাঠে প্রভাব ফেলতে পারেননি। 
প্রচার শুরুর পর থেকে চমক দিয়ে যাচ্ছেন মাহিয়া মাহী। যেখানে যাচ্ছেন তিনি সেখানেই হাজার হাজার মানুষ জড়ো হচ্ছে। তবে উচ্চ আদালত থেকে প্রার্থিতা ফিরে পেয়ে ভোটের মাঠে সরব হন গোলাম রাব্বানী। এরপরই চিত্র বদলে যায় তানোর-গোদাগাড়ীর। স্থানীয়রা জানিয়েছেন আসনটিতে লড়াই হবে নৌকার সঙ্গে কাঁচির। আবার কেউ কেউ বলছেন, ত্রিমুখী লড়াই হতে পারে। যেখানে নৌকা-কাঁচিকে ঝুঁকিতে ফেলতে পারে মাহীর ট্রাক।
গত ১৫ বছর ওমর ফারুক চৌধুরী এই আসনের এমপি থাকলেও আওয়ামী লীগকে এক কাতারে আনতে পারেননি। যার কারণে এই আসনে আওয়ামী লীগের মধ্যে বিভক্তি তৈরি হয়েছে। এবার ফারুক চৌধুরীকে জয়ী হতে হলে কাঠখড় পোড়াতে হবেÑ এমনটা বলছেন নেতাকর্মী ও সাধারণ ভোটাররা। এ আসনের স্বতন্ত্র প্রার্থী আছেন গোলাম রাব্বানী। তার আছে নিজস্ব ভোট ব্যাংক। এ ছাড়া আরেক স্বতন্ত্র প্রার্থী মো. আকতারুজ্জামান সমর্থন জানিয়েছেন গোলাম রাব্বানীকে। ফলে আসনটিতে চ্যালেঞ্জে পড়তে যাচ্ছে নৌকা। 
ওমর ফারুক চৌধুরী জানান, যারা বিরোধিতা করছে, তারা আগের নির্বাচনগুলোতেও করেছে। স্থানীয়রা তাদের চেনে। দলীয় নেতাকর্মীরা সবাই নৌকার সঙ্গেই আছে। স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানী জানান, এবার মানুষ পরিবর্তনের পক্ষে ভোট দেবে। ১৫ বছর মানুষ নির্যাতনের শিকার হয়েছে। এবার সেই নির্যাতন থেকে বাঁচতে মানুষ তাকে নির্বাচিত করবে। মাহিয়া মাহী শুরু থেকেই আওয়ামী লীগ প্রার্থী ওমর ফারুক চৌধুরীকে আক্রমণ করে বক্তব্য রেখেছেন। গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, এবার মানুষ পরিবর্তনের জন্য ভোট দেবে। তিনি যেসব এলাকায় যাচ্ছেন, মানুষের সাড়া পাচ্ছেন। ৭ তারিখ মানুষ তাকে নির্বাচিত করবে বলে তিনি আশাবাদী। আর প্রচারে সবচেয়ে এগিয়ে রয়েছেন এই চিত্র নায়িকা।

×