ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আদালতে ট্রাম্প, বাইরে আগুনে যুবকের আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:১৮, ২০ এপ্রিল ২০২৪

আদালতে ট্রাম্প, বাইরে আগুনে যুবকের আত্মহত্যা

ম্যানহাটনের আদালতের বাইরে এভাবে প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে থাকেন ম্যাক্সওয়েল আজারেলো

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচার কাজ চলার সময় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটন আদালতের বাইরে নিজ গায়ে আগুন দেওয়া এক যুবকের মৃত্যু হয়েছে। ম্যানহাটনের এই আদালতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ফৌজদারি মামলার বিচারকাজ চলছিল। এ সময় আদালতের বাইরে ম্যাক্সওয়েল আজারেলো (৩৭) নামের এক যুবক নিজের শরীরে আগুন দেন। শনিবার ঘটনাটি ঘটে। এ সময় ট্রাম্প আদালতকক্ষে ছিলেন। ঘটনার পরপর ট্রাম্প আদালত ত্যাগ করেন। খবর বিবিসির।
তবে ম্যাক্সওয়েল কেন এ ঘটনা ঘটিয়েছে সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি। তার এমন কর্মকা-ের পেছনে কেউ জড়িত কি না সে বিষয়টিও গুরুত্ব সহকারে তদন্ত করছে পুলিশ। ম্যাক্সওয়েল প্রথমে বাতাসে ‘ষড়যন্ত্র-তত্ত্বের’ প্রচারপত্র ছুড়ে দেন। এরপর নিজের শরীরে দাহ্য পদার্থ ঢেলে আগুন ধরিয়ে দেন। গুরুতর অবস্থায় ম্যাক্সওয়েলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পরে সেখানে তিনি মারা যান। তদন্তকারীরা বলছেন, পরিবারের সঙ্গে ফ্লোরিডায় থাকতেন ম্যাক্সওয়েল। তিনি গত সপ্তাহে ফ্লোরিডা থেকে নিউইয়র্কে এসেছিলেন। ম্যাক্সওয়েলের অপরাধমূলক কর্মকা-ে যুক্ত থাকার কোনো তথ্য নিউইয়র্ক পুলিশের কাছে নেই। ম্যাক্সওয়েল যে ফ্লোরিডা থেকে নিউইয়র্কে এসেছিলেন, তা তার পরিবারের সদস্যরা জানতেন না। এমন ঘটনায় হতভম্ব হয়ে পড়েন আশপাশের সবাই।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা যায়, ওই ব্যক্তি পার্ক থেকে হেঁটে এসে একটি ক্যান বের করে শরীরে দাহ্য পদার্থ ঢেলে আগুন জ্বালিয়ে দেন। তার আগে হাতে থাকা কিছু কাগজ ছুড়ে ফেলেন তিনি। এ সময় একেবারে শান্ত ছিলেন ৩৭ বছরের ওই যুবক। কয়েক মিনিটের মধ্যে ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলে পুলিশ।

×