ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

মালদ্বীপে অ্যাওয়ার্ড পেলেন প্রবাসী বাংলাদেশি

প্রকাশিত: ২২:২৮, ৩ মার্চ ২০২৪

মালদ্বীপে অ্যাওয়ার্ড পেলেন প্রবাসী বাংলাদেশি

অ্যাওয়ার্ড হাতে তুলে দেওয়া হচ্ছে। 

মেধা, সততা আর কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে দীর্ঘ বিশ বছর চাকরি করায় কোম্পানির পক্ষ থেকে অ্যাওয়ার্ড পেয়েছেন মালদ্বীপ প্রবাসী বাংলাদেশি মোহাম্মদ রফিকুল ইসলাম। হবিগঞ্জের লাখাই উপজেলার স্বজল গ্রামের হাজি আব্দুল সাত্তারের ছেলে মো. রফিকুল ইসলাম। পরিবারের বড় সন্তান হওয়ায় জীবনের তাগিদে ২০০৪ সালে পাড়ি জমান দ্বীপরাষ্ট্র মালদ্বীপে। চাকুরির খোঁজে কেটে যায় দুই বছর।

২০০৬ সালে দেশটির প্রথম সারির ভিলা কোম্পানি প্রাইভেট লিমিটেডের ভিলা মানি এক্সচেঞ্জের প্রা. লি. এর অফিস অ্যাসিস্ট্যান্ট হিসেবে কাজ পান। সপ্তাহের ছয়দিন টাইম টু টাইম ডিউটি করেন। পরিচ্ছন্ন ও সুন্দর ব্যবহারের মাধ্যমে ক্রমান্বয়ে কর্মরত সব কর্মকর্তার মন কেড়ে নেন। এভাবেই চলতে থাকে দিনের পর দিন, মাসের পর মাস আর বছরের পর বছর। তবুও অন্যায়ের কাছে মাথানত করেননি, নিষ্ঠার সঙ্গে পার করলেন বিশ বছর। 

পরিশ্রম আর ভাগ্য মিলিয়ে বিকশিত মেধা প্রস্ফুটিত হয়ে ধরা দিলো তার হাতে। রফিকুল ইসলামের প্রশংসার জোয়ার এগিয়ে যায় ভিলা মানি এক্সচেঞ্জ প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং বোর্ডের সভায়। পরবর্তীতে কর্মরত কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাদের থেকে গ্রহণ করেন প্রশংসিত সনদপত্র। 

প্রবাসীরা মনে করেন, মালদ্বীপের শীর্ষ স্থানীয় ভিলা কোম্পানি প্রাইভেট লিমিটেডের পরিবারের সদস্যদের কাছে প্রশংসা কুড়িয়েছিলেন মো. রফিকুল ইসলাম। তার এই অর্জনের ফলে মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সম্মান একধাপ বৃদ্ধি পাবে।

এম হাসান

×