ঢাকা, বাংলাদেশ   রোববার ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

সিডনিতে ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের বার্ষিক সভা ও নতুন কমিটি

প্রকাশিত: ১৯:২৪, ২৮ এপ্রিল ২০২৪

সিডনিতে ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের বার্ষিক সভা ও নতুন কমিটি

বার্ষিক সভা অনুষ্ঠিত।

সিডনিতে ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের বার্ষিক সাধারণ সভা ও ২০২৪-২৫ বর্ষের জন্য নতুন কার্যকরী কমিটি এবং ২০২৪-২৭ বর্ষের ব্যবস্থাপনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার (২৮ এপ্রিল) সকাল ১০টায় অস্ট্রেলিয়ার ভূমি সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে কার্যসূচি শুরু হয়। 

বাংলা স্কুলের বিদায়ী সাধারণ সম্পাদক কাজী আশফাক রহমান সবাইকে স্বাগত জানিয়ে বিগত দুই বছরের স্কুলের কার্যক্রমের বিবরণী তুলে ধরেন। কোষাধ্যক্ষ মুহাম্মদ নুরুল ইসলাম শাহিন আয়-ব্যয়ের আর্থিক বিবরণী উপস্থাপন করেন। অধ্যক্ষ রুমানা খান মোনা শিক্ষা কার্যক্রমের নানামুখী দিক নিয়ে আলোচনা করেন। 

বিদায়ী সভাপতি মশিউল আজম খান স্বপন সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে বাংলা স্কুলের অব্যাহত উন্নয়নের ধারাকে চলমান রেখে পথ চলার আহ্বান জানান। তিনি সবশেষে বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করে রিটার্নিং অফিসার ড. খায়রুল হক চৌধুরীর হাতে নির্বাচন পরিচালনার দায়িত্ব ভার অর্পণ করেন।

রিটার্নিং অফিসার ড. চৌধুরী মনোনয়ন ফরম যাচাই বাছাই শেষে ২০২৪-২৫ বর্ষের জন্য নতুন কার্যকরী কমিটির নাম ঘোষণা করেন। ফায়সাল খালিদ শুভ সভাপতি ও রাফায়েল রোজারিও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। 

কমিটির অন্য সদস্যরা হলেন- নুরুল ইসলাম শাহিন সহ-সভাপতি, মোস্তফা হাসান জিসান কোষাধ্যক্ষ, সুমিত রায় ক্রীড়া সম্পাদক। কার্যনির্বাহী সদস্যরা হলেন মশিউল আজম খান স্বপন, কাজী আশফাক রহমান, রুমানা খান মোনা, ইয়াকুব আলী ও লুৎফা খালেদ। ব্যবস্থাপনা পর্ষদ সদস্য পদে পুনর্নির্বাচিত হয়েছেন নাজমুল আহসান খান, আব্দুল জলিল ও শাহ আলম সৈয়দ।

প্রসঙ্গত, ক্যাম্বেলটাউন বাংলা স্কুল প্রতি রবিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ধর্ম বর্ণ নির্বিশেষে সব বাংলা ভাষাভাষীদের জন্য উন্মুক্ত থাকে।

এম হাসান

×