ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

আগুন লাগিয়ে দিলো পোষা বিড়াল, ক্ষতি লাখ টাকার

প্রকাশিত: ১৩:০৭, ২৯ এপ্রিল ২০২৪

আগুন লাগিয়ে দিলো পোষা বিড়াল, ক্ষতি লাখ টাকার

সম্প্রতি চীনের সিচুয়ান প্রদেশে ঘটেছে এই ঘটনা।

পোষা বিড়াল রান্নাঘরে খেলছিল। খেলতে খেলতে কোনোভাবে বৈদ্যুতিক ইনডাকশন কুকার চালু করে দিয়েছিল বিড়ালটি। আর তা থেকে লেগে যায় আগুন। এতে ফ্ল্যাটের ভেতর কয়েক লাখ টাকার জিনিসপত্র পুড়ে গেছে। 

সম্প্রতি চীনের সিচুয়ান প্রদেশে ঘটেছে এই ঘটনা।

সাউথ চায়না মর্নিং পোস্টের খবর অনুসারে, খেলার ছলে ঘরে আগুন লাগিয়ে দেওয়া বিড়ালটির নাম জিনগোদিয়াও। আর তার মনিবের নাম দানদান।

আরও পড়ুন: ইলন মাস্কের প্রেমে পাগল তরুণী খোয়ালেন অর্ধকোটি টাকা!

গত ৪ এপ্রিল বাইরে মাহজং খেলতে গিয়েছিলেন দানদান। হঠাৎ প্রোপার্টি ম্যানেজমেন্ট কর্মীরা ফোন করে জানান, তার বাড়িতে ঘরে লেগেছে।

দ্রুত বাসায় ফিরে আসেন এ তরুণী। এসে দেখেন, নিচতলার প্রায় পুরোটাই পুড়ে গেছে। ঘটনার সময় বাড়িতে পোষা বিড়াল ছাড়া আর কেউ ছিল না। ফলে সন্দেহের তীর তার দিকেই যায়।

পরে অনুসন্ধানে বোঝা যায়, বিড়ালটি দুর্ঘটনাক্রমে হয়তো ইনডাকশন কুকারের ওপর পা রেখেছিল, যার ফলে সেটি চালু হয়ে যায় এবং পরবর্তীতে আগুন ধরে যায়।

তবে এই দুর্ঘটনায় বিড়ালটির কোনো ক্ষয়ক্ষতি হয়নি। দমকলকর্মীরা এসে তাকে বাড়ির ওপরের তলায় একটি কেবিনেটের ভেতর লুকিয়ে থাকা অবস্থায় খুঁজে পান। সারা শরীরে ছাই-ধুলা মেখে থাকলেও বিড়ালটি অক্ষত ছিল।

এ দুর্ঘটনায় দানদানের বাড়িতে প্রায় এক লাখ ইউয়ান (প্রায় ১৫ লাখ টাকা) সমমূল্যের ক্ষয়ক্ষতি হয়েছে।

তবে পোষ্য যে ইচ্ছা করে এই কাজ করেনি, সেটি নিছকই দুর্ঘটনা, তা বুঝতে পেরেছেন দানদান। বিষয়টিকে স্বাভাবিকভাবেই নিয়েছেন তিনি।

অবশ্য আগুনের ঘটনার পর প্রিয় পোষ্যর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের নাম বদলে ‘সিচুয়ানের সবচেয়ে দুরন্ত বিড়াল’ রেখেছেন এ তরুণী। বিড়ালটিকে নিয়ে ডুয়োইনে লাইভেও এসেছিলেন তিনি। এটিকে বিড়ালের কাছ থেকে ‘ক্ষতিপূরণ’ আদায় বলে উল্লেখ করেছেন দানদান।

তাসমিম

সম্পর্কিত বিষয়:

×