ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

৪০ ঘণ্টার অভিযানের পর অবশেষে গ্রেফতার বলিউডের খান 

প্রকাশিত: ১৯:৪৩, ২৮ এপ্রিল ২০২৪

৪০ ঘণ্টার অভিযানের পর অবশেষে গ্রেফতার বলিউডের খান 

গ্রেপ্তার অভিনেতা সাহিল খান

শূন্য দশকের শুরুতে ‘স্টাইল’ ছবি দিয়ে বলিউডে দারুণ অভিষেক হয়েছিল অভিনেতা সাহিল খানের। এরপর আরো দু-একটা ছবি করলেও খুব একটা সাড়া পড়েনি। তবে বডিবিল্ডার হওয়ায় নজরে এসেছিলেন সবসময়ই। সম্প্রতি বেটিং কেলেঙ্কারিতে এসেছে তাঁর নাম। হয়েছেন গ্রেপ্তার।

মহাদেব বেটিং অ্যাপ মামলায় অন্তর্বর্তী জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছিল আগেই। তারপর থেকেই সাহিল পালিয়ে বেড়াচ্ছিলেন বলে অভিযোগ। তবে তাঁকে গ্রেপ্তার করতে কার্যতই কালঘাম ছুটে যায় মুম্বাই পুলিশের সাইবার বিভাগের স্পেশ্যাল ইনভেস্টিগেটিং টিমের। প্রায় ৪০ ঘণ্টার রুদ্ধশ্বাস অভিযানের পর অভিনেতাকে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে বলে খবর।

বম্বে হাইকোর্টে জামিনের আর্জি খারিজ হওয়ার পর থেকে পালিয়ে বেড়াচ্ছেলিন তিনি। তাঁর নাগাল পেতে ছত্তিশগড় পুলিশের সাহায্য প্রার্থনা করে মুম্বাই পুলিশের এসআইটি। তাতেই দীর্ঘ ৪০ ঘণ্টার অভিযানের পর সাহিলের নাগাল মেলে। 

৪৭ বছর বয়সী সাহিলের পাশাপাশি মহাদেব বেটিং অ্যাপ মামলায় আরও ৩১ জনের বিরুদ্ধে তদন্ত চলছে। সবার ব্যাংক অ্যাকাউন্ট, মোবাইল ফোন, ল্যাপটপও অন্যান্য গ্যাজেটস খতিয়ে দেখছে পুলিশ। 

‘স্টাইল’, ‘এক্সকিউজ মি’-র মতো ছবিতে অভিনয় করে জনপ্রিয়তা পান সাহিল। তবে বেশ কয়েক বছর সিলভার স্ক্রিনে দেখা যায়নি তাঁকে। বর্তমানে ফিটনেস এক্সপার্ট হিসেবে কাজ করেন। নিজস্ব ইউটিউব চ্যানেলও চালান সাহিল। ইউটিউবে তাঁর চ্যানেলের ২৮ লাখ সাবস্ক্রাইবার রয়েছে। তবে মহাদেব বেটিং অ্যাপ মামলায় নাম জড়ানোর পর থেকেই গা ঢাকা দিয়েছিলেন সাহিল। 

ওই অ্যাপের মাধ্যমে তাস, কার্ড, ব্যাডমিন্টন, টেনিস, ফুটবল এবং ক্রিকেট ম্যাচনির্ভর জুয়া খেলা হতো বলে অভিযোগ। দেশের বেশ কিছু বড় অর্থনৈতিক এবং রিয়েল এস্টেট সংস্থাও এর সঙ্গে যুক্ত ছিল বলে দাবি তদন্তকারীদের। সব মিলিয়ে প্রায় ১৫০০০ কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে অভিযোগ, অন্তত পুলিশের এফআইআর-এ তেমনটাই দাবি করা হয়েছে। বেআইনিভাবে মহাদেব অ্যাপের মাধ্যমে আইপিএল ম্যাচ সম্প্রচারের অভিযোগও রয়েছে।

প্রথম পর্বেই কোটি টাকার বেশি বিনিয়োগ শার্কদেরপ্রথম পর্বেই কোটি টাকার বেশি বিনিয়োগ শার্কদের
তার বিজ্ঞাপনে কাজ করার জন্য সম্প্রতি অভিনেত্রী তামান্না ভাটিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে মহারাষ্ট্র পুলিশের সাইবার শাখা। গত বছর এই মামলায় অভিনেতা রণবীর কাপুর এবং শ্রদ্ধা কাপুরকেও জিজ্ঞাসাবাদ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁরাও বিজ্ঞাপনে কাজ করেছিলেন।

সূত্র: এবিপি নিউজ

এবি

×