ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সৌদির সঙ্গে মিল রেখে লালমনিরহাটে ঈদ উদযাপন

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট

প্রকাশিত: ১৩:১০, ১৬ জুন ২০২৪

সৌদির সঙ্গে মিল রেখে লালমনিরহাটে ঈদ উদযাপন

ঈদুল আজহা নামাজের জামাত।

সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ ঈদুল আজহা উদযাপন করছেন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কয়েকটি গ্রামের অর্ধশত পরিবার।

রবিবার সকাল ৯টার দিকে কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের চন্দ্রপুর উত্তর বালাপাড়া পানি খাওয়া ঘাট জামে মসজিদে পবিত্র ঈদুল আজহা নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন মাওলানা আতিকুর রহমান।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতি বছর সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগে  কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার, সুন্দ্রহবী, চন্দ্রপুর, ও মুন্সীপাড়া গ্রামের প্রায়  অর্ধশত পরিবারের মুসল্লিরা বুধবার পবিত্র ঈদুল আজহা নামাজ আদায় করেন এসব গ্রামের মুসল্লিরা। 

মাওলানা আতিকুর রহমান বলেন, সহি হাদিসের আলোকে আনেক বছর ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে চন্দ্রপুর উত্তর বালাপাড়া পানি খাওয়ার ঘাট জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়ে আসছে। এ জামাতে জেলার বিভিন্ন উপজেলার অর্ধশত মুসল্লি অংশ গ্রহন করেন।

উত্তর বালাপাড়া  ঈদগাহ মাঠের  সভাপতি আব্দুর রশিদ বলেন, সৌদি আরবের সঙ্গে মিল রেখে বিগত কয়েক বছর ধরে এই এলাকার মানুষ ঈদুল ফিতর, ঈদুল আজহা, শবে-কদর, শবে মেরাজসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান পালন করা হয়।

কালীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত (ওসি) ইমতিয়াজ কবির জানান, সৌদি আরবের সঙ্গে মিল রেখে অনেক আগে থেকে চলবলা -তুষভান্ডার ইউনিয়নের সুন্দ্রাহবি, চন্দ্রপুর ইউনিয়নের পানি খাওয়ার ঘাট এলাকায় কিছু পরিবার ঈদের নামাজ আদায় করেন। নামাজ আদায়ের সময় মুসল্লিদের নিরাপত্তার জন্য পুলিশ সদস্যরা  উপস্থিত ছিলেন।

 এসআর

×