ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

গরুর ঘাস খাওয়া নিয়ে সংঘর্ষে আহত ৪০ 

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ 

প্রকাশিত: ১৭:২১, ১২ এপ্রিল ২০২৪

গরুর ঘাস খাওয়া নিয়ে সংঘর্ষে আহত ৪০ 

দুই পক্ষের সংঘর্ষ। 

হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জে গরুর ঘাস খাওয়ানোকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ৪০ জন আহত হয়েছেন। শুক্রবার (১২ এপ্রিল) দুপুরে উপজেলার শিবপাশা ইউনিয়নের পশ্চিমভাগ বাজার সংলগ্ন গয়েন হাটীতে এই সংঘর্ষের ঘটনা ঘটে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঈদুল ফিতরের দিন গরুকে ঘাস খাওয়ানোকে কেন্দ্র করে পশ্চিমভাগ গ্রামের গয়েন হাটির সামছু মিয়ার পক্ষের লোকজনের সাথে একই গ্রামের মিজান মিয়ার লোকজনের কথা কাটাকাটি হয়।

এরপর শুক্রবার দুপুরে মিজান মিয়ার বাড়ির সামনে মাটিকাটার একটি মাঠে দুই পক্ষের শিশু-কিশোররা ফুটবল খেলতে নামলে তাদের মধ্যে বাকবিতান্ডা বাধে।  এরই জের ধরে পশ্চিমভাগ বাজারে মিজান মিয়ার পক্ষের আইন উদ্দিনের সাথে সামছু মিয়ার পক্ষের জলিল মিয়ার মধ্যে বিষয়টি নিয়ে পুনরায় বাকবিতান্ডা বাধে বাক বিতান্ডা এক পর্যায়ে হাতাহাতির রূপ নিলে দুই পক্ষের লোকজনের দেশী অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে নারী-বৃদ্ধসহ কমপক্ষে ৪০ জন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের আজমিরীগঞ্জ ও বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডালিম আহমেদ বলেন, গরুকে ঘাস খাওয়ানো নিয়ে দু'পক্ষের লোকজনের মধ্য বাকবিতান্ডা হয়। এরই জের ধরে আজ শিশুদের ফুটবল খেলার নিয়ে পুনরায় বাকবিতান্ডার এক পর্যায়ে দু'পক্ষ সংঘর্ষে জড়ায়। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ আসেনি। 

 

এম হাসান

×