ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

দাঁড়ানো ট্রেনে ইঞ্জিনের ধাক্কা, অর্ধশত যাত্রী আহত 

 নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট 

প্রকাশিত: ২১:২৭, ৩০ মার্চ ২০২৪

দাঁড়ানো ট্রেনে ইঞ্জিনের ধাক্কা, অর্ধশত যাত্রী আহত 

আহত যাত্রী

লালমনিরহাট রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনে, ইঞ্জিনের স্বজোড়ে ধাক্কায় প্রায় অর্ধশত যাত্রী আহত হয়েছেন। শনিবার দুপুরে লালমনিরহাট রেল স্টেশনে বুড়িমারী থেকে ছেড়ে আসা পার্বতীপুর গামী ৪৬১ নং ট্রেনে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুড়িমারী থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী ৪৬১ নং কমিউটার ট্রেনটি লালমনিরহাট রেলস্টেশনের প্লাটর্ফমে দাঁড়ায়। এ সময় ট্রেনের ইঞ্জিন পরিবর্তন করতে পূর্বের ইঞ্জিন নিয়ে লোকোশেডে চলে যান চালক।

পরে লোকো শেড থেকে অপর ইঞ্জিন নিয়ে বগিতে সংযোগ দেওয়ার সময় সজোরে ধাক্কা দিলে কমিউটার ট্রেনটির প্রায় অর্ধশত যাত্রী বগিতেই ছিটকে পড়ে আহত হয়।
স্থানীয়দের সহায়তায় রেলকর্মীরা আহতদের উদ্ধার করে লালমনিরহাট রেল হাসপাতালে নিলে প্রাথমিক চিকিৎসা প্রদান করে চিকিৎসকরা।

পরে আহতদের পুনরায় ওই ট্রেনেই গন্তব্যে পৌঁছে দেন। তবে দুইজন নারী যাত্রী মাথা ও হাতে প্রচণ্ড আঘাত পেয়ে গুরুতর আহত হওয়ায় তাদের রংপুরে পাঠানো হয়েছে।
এ ঘটনায় লালমনিরহাট স্টেশনমাস্টার লোকো শেড বিভাগের চালক গৌর গবিন্দের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।

লালমনিরহাট রেলস্টেশন মাস্টার নুরুন্নবী ইসলাম জানান, লোকো শেড থেকে ইঞ্জিন নিয়ে বগিতে সংযোগ দিতে জোরে ধাক্কা লাগায় এ দুর্ঘটনা ঘটেছে। প্রায় ৪০-৫০ জন যাত্রী সামান্য আঘাত পেয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় লোকো বিভাগের চালক গৌর গোবিন্দের বিরুদ্ধে লিখিত অবিযোগ দেওয়া হয়েছে। তিনি ট্রেন নিয়ে ফিরলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে লোকো বিভাগ।

এ ব্যাপারে লালমনিরহাট রেলওয়ের বিভাগীয় ম্যানেজার আব্দুস সালামকে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি। 
 

 

এস

×