ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

রাজশাহীতে জমে উঠেছে ঈদের বাজার

স্টাফ রিপোর্টার, রাজশাহী

প্রকাশিত: ২২:৪৩, ২৭ মার্চ ২০২৪

রাজশাহীতে জমে উঠেছে ঈদের বাজার

বিপণি বিতানে ঈদের কেনাকাটায় ব্যস্ত নারীরা

মধ্য রমজানে এসে রাজশাহীতে জমতে শুরু করেছে ঈদের কেনাকাটা। এখন নগরীর বিপণিবিতানগুলোতে বেড়েছে ক্রেতাদের ভিড়। তবে পোশাকের বাজারে ঢুকেই হোঁচট খাচ্ছেন ক্রেতারা। তারা বলছেন, বাজারে নিত্যপণ্যের মতো সব পোশাক-পরিচ্ছদের দাম বেড়েছে দ্বিগুণের বেশি। 
তবে শোরুমে নতুন পোশাকের পসরা সাজানো বিক্রেতাদের দাবি, ক্রয়মূল্য বেশি হওয়ায় বিক্রিও করতে হচ্ছে বাড়তি দামে। এ অবস্থায় এবারের ঈদে রাজশাহীতে ৪০০ থেকে ৫০০ কোটি টাকার জামা-কাপড় বেচাকেনা হবে বলে আশা করছেন বিক্রেতারা।
এদিকে প্রতিবছরের মতো এবারো ভিন্ন ভিন্ন নামের পোশাক এসেছে রাজশাহীর বাজারে। এগুলোর মধ্যে আলিয়াকাট, আরিগ্রাউন্ড, ইন্ডিয়ান গ্রাউন্ড, নাইরাকাট, সারারা, গাড়ারা ও পাকিস্তানি গাউন বেশি চলছে।
সরেজমিন রাজশাহী নগরের একাধিক শপিংমল ঘুরে দেখা গেছে, সবখানে ক্রেতা সমাগম বাড়তে শুরু করেছে। রাজশাহী নগরের সাহেব বাজার, আরডিএ মার্কেট, কাপড় পট্টি ও গণকপাড়া এখন বেশ সরগরম। রমজানের প্রথম দশদিন পার হওয়ার পরই ভিড় বাড়তে শুরু করেছে বিপণিবিতানগুলোতে। এবার বাজারে ক্রেতাদের প্রধান আকর্ষণ নারীদের আলিয়াকাট আর নাইরাকাট জামায়।

এছাড়া বাচ্চাদের পোশাক বিশেষ করে বিভিন্ন নক্সার পাঞ্জাবিতেও রয়েছে সমান আকর্ষণ। ১২০০ থেকে শুরু করে ১৩ হাজার টাকায় বিক্রি হচ্ছে এসব পোশাক। রাজশাহীর আড়ং শোরুমে শাড়ি কিনতে এসেছেন শাহনাজ পারভিন। তিনি বলেন, রোজার দিনে একটু স্বাচ্ছন্দ্যে কিনতেই আমি সাধারণত এই শোরুমগুলোতে আসি।

×