ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১

মরা শিমুল গাছ যেন মরণ ফাঁদ! 

নিজস্ব সংবাদদাতা,রাণীশংকৈল, ঠাকুরগাঁও

প্রকাশিত: ১৪:৫৮, ২৪ মার্চ ২০২৪

মরা শিমুল গাছ যেন মরণ ফাঁদ! 

গাছটি মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থার মধ্যে রয়েছে

রাণীশংকৈল উপজেলার পৌর শহরের জনগুরুত্বপূর্ণ ও পাশ্ববর্তী হরিপুর উপজেলায় যাওয়ার একমাত্র সড়ক শান্তিপুর তিন রাস্তার মোড়ে থাকা শিমুল গাছ যেন আজ মরণ ফাঁদে পরিণত হয়েছে। এ যেনো দেখার কেউ নেই।

যে কোন সময়ে ভারী যানবাহন চলাচলে মারাত্মক দূর্ঘটনার সৃষ্টি হতে পারে। এতে হাজার হাজার পথচারী, বাস, ট্রাক, অটো রিকশা, পাগলু ও দুরপাল্লার যানচালকদের দূর্ঘটনার আশঙ্কা নিয়েই প্রতিনিয়তই চলাচল করতে হচ্ছে।

স্থানীয়রা ঝুঁকিপূর্ণ গাছটি কেটে নেওয়ার দাবি জানালেও এ বিষয়ে নজর নেই সড়ক ও জনপদ বিভাগ বা বনবিভাগের। সরজমিনে গিয়ে দেখা গেছে, পৌর শহরের শান্তিপুর তিন রাস্তার মোড়টিতে আব্দুর রহিম স্টোর ও আকতারুল ইসলামের চায়ের দোকানের মাঝখানে কয়েকমাস ধরেই সড়ক ও জনপদ বিভাগের মরা শিমুল গাছটি দাঁড়িয়ে রয়েছে। 

গাছটিকে ঘিরে চারপাশে কয়েকটি দোকান রয়েছে কখন ভেঙে পরে এমন ঝুঁকি নিয়ে তারা ব্যবসা করে যাচ্ছে। এতে যে কোন মূহুর্তে দূর্ঘটনা ঘটার শঙ্কা রয়েছে জানান স্থানীয়রা। উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুল ইসলাম বলেন, 'গাছটি মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থার মধ্যে রয়েছে। ঊর্ধ্বতন কতৃপক্ষের সাথে কথা বলে এটি দ্রুত অপসরণের ব্যবস্থা নেওয়া হবে'। নির্বাহী প্রকৌশলী রাফিউল ইসলাম জানান, 'গাছটি অপসারণের বিষয়ে জেলা পরিষদের সাথে কথা হয়েছে । দ্রুত অপসারণ করা হবে বলে তারা আমাদের জানিয়েছেন'।

এবি

×