ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আদালতে উপস্থিত না থেকেও হাজিরা খাতায় স্বাক্ষর

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ

প্রকাশিত: ২০:৩৩, ২১ মার্চ ২০২৪

আদালতে উপস্থিত না থেকেও হাজিরা খাতায় স্বাক্ষর

আদালত।

হবিগঞ্জে আদালতে উপস্থিত না থেকেও হাজিরা খাতায় পুলিশ অ্যাসল্ট মামলার আসামিদের স্বাক্ষর দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিন আসামিকে কারাগারে পাঠিয়েছেন হবিগঞ্জের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে আদালতে পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) সোহেল রানা এ তথ্য জানান।

কারাগারে যাওয়া আসামিরা হলেন, হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার বেজুড়া গ্রামের বাসিন্দা আদিল মিয়ার ছেলে মোবারক মিয়া, ইমাম হোসেনের ছেলে হুমায়ুন মিয়া ও আলাই মিয়ার ছেলে ফরহাদ মিয়া।

আদালত সূত্র জানায়, ২০২২ সালের ২৫ সেপ্টেম্বর মাধবপুর উপজেলার বেজুড়ায় গ্রাম্য দাঙ্গায় পুলিশসহ বেশকিছু লোক আহত হন। এ ঘটনায় মাধবপুর থানার এসআই তরিকুর ইসলাম ৭৫ জনের নামে পুলিশ অ্যাসল্ট মামলা দায়ের করেছিলেন।

গত ৩১ জানুয়ারি মামলার কয়েকজন আসামি আদালতে উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করেন। সেদিনের হাজিরা খাতায় স্বাক্ষর দেওয়া হয় ৭নং ক্রমিকের আসামি মোবারক, ২২নং ক্রমিকের হুমায়ুন ও ১৩নং ক্রমিকের আসামি ফরহাদের। কিন্তু বিচারক পরীক্ষা করে দেখেন হাজিরা খাতায় স্বাক্ষর থাকলেও আসামিরা আদালতে উপস্থিত নেই।

পরে ওই তিন আসামি বুধবার (২০ মার্চ) আদালতে উপস্থিত হলে বিচারক তাদের হবিগঞ্জ জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন।

চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পেশকার ইমাদাদ মিয়া জানান, আদালতের হাজিরা খাতায় দেওয়া ওই তিনজনের স্বাক্ষর পরীক্ষার জন্য বিশেষজ্ঞদের কাছে পাঠানোর আদেশ দেওয়া হয়েছে।

 

এসআর

×