ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ব্রীজ নির্মাণের দাবিতে মানববন্ধন শিশু শিক্ষার্থীদের

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর

প্রকাশিত: ১৬:৩৬, ২৭ জুলাই ২০২৩; আপডেট: ১৬:৪৩, ২৭ জুলাই ২০২৩

ব্রীজ নির্মাণের দাবিতে মানববন্ধন শিশু শিক্ষার্থীদের

শিক্ষার্থীদের মানববন্ধন। ছবি: জনকণ্ঠ

পিরোজপুরের কাউখালী উপজেলার শিয়ালকাঠী ইউনিয়নের তালুকদার হাট সংলগ্ন ৪৬নং দক্ষিণ শিয়ালকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের ব্রীজটি খুবই ঝুঁকিপূর্ণ। যে কোন সময় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। এমন কী প্রাণহানির ঘটনা ঘটতে পারে। 

বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ে অভিভাবকরা তাদের ছেলে মেয়েদের হাত ধরে ব্রীজ পার করে বিদ্যালয়ে পৌঁছে দিচ্ছে। 

ঝুঁকিপূর্ণ ব্রীজ নির্মাণের দাবিতে বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ব্রীজের সামনে মানববন্ধন করে। বিদ্যালয়ের জমিদাতা পান্নু তালুকদার ও শিয়ালকাঠী ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরজ্জামান সম্রাট বলেন, আমরা একাধিক বার উপজেলা প্রকৌশলীর দপ্তরসহ সংশ্লিষ্ট অফিসে ব্রীজ নির্মাণের জন্য আবেদন করেও কোন সুফল পাইনি। 

শিক্ষার্থী আব্দুল্লাহ সানী ও নাফিয়া ইসলাম বলেন, আতঙ্কের ভিতর থেকে আমরা ব্রীজ পারাপার হই। অনেক সময় আমাদের বাবা-মা বিদ্যালয়ে পৌঁছে দিয়ে যায়। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সরোয়ার হোসেন জানান, এই ঝুঁকিপূর্ণ ব্রীজ পারাপারের সময় একাধিক শিক্ষার্থী দুর্ঘটনার শিকার হয়েছে। ব্রীজ পাড়াপাড়ের ঝুঁকি থাকায় অনেক শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসতে পারে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহের নিগার সুলতানা জানান, উপজেলা প্রকৌশলীকে ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছি। 

উপজেলা প্রকৌশলী মো. সাখায়েত হোসেন জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

এসআর

×