ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

দিনের তাপমাত্রা নিয়ে যা জানালো আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিত: ০৮:৪৭, ১৮ ফেব্রুয়ারি ২০২৪; আপডেট: ১১:২৩, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

দিনের তাপমাত্রা নিয়ে যা জানালো আবহাওয়া অধিদপ্তর

সারাদেশে বাড়বে দিনের তাপমাত্রা

আগামী কয়েকদিনে সারা দেশের দিনের তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। জানা গেছে, শুরুতে অপরিবর্তিত থাকলেও পরে সামান্য বাড়বে রাতের তাপমাত্রাও। সম্ভাবনা রয়েছে বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টির। একইসঙ্গে সারাদেশে অধিকাংশ জায়গায়ই আজ রেকর্ড করা হয়ে ঊর্ধ্বমুখী তাপমাত্রার। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ৩১.৮ ডিগ্রি সেলসিয়াস। 

শনিবার (১৬ ফেব্রুয়ারি) রাতে প্রকাশিত আবহাওয়া বার্তায় এসব তথ্য জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। 

আবহাওয়াবিদ ওমর ফারুকের সই করা ওই আবহাওয়া বার্তায় পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

শনিবার সন্ধ্যা ৬টা থেকে রবিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা নেই জানিয়ে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। একইসঙ্গে এ সময়ের মধ্যে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। 

রবিবার সন্ধ্যা ৬টা থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বৃষ্টিপাতের অবস্থা সম্পর্কে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। আর ওইদিনও সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

সোমবার সন্ধ্যা ৬টা থেকে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টিপাতের অবস্থা সম্পর্কে বলা হয়েছে, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকবে আকাশ। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

অব্যাহতভাবে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানানো হয়েছে। 

বারাত

×