ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো সংবাদ উপস্থাপকদের সংগঠনের নির্বাচন

প্রকাশিত: ১৪:৩৭, ২৫ মে ২০২৪

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো সংবাদ উপস্থাপকদের সংগঠনের নির্বাচন

বিজয়ীদের গলায় ফুলের মালা।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউ এর সাগর-রুনি মিলনায়তনে শুক্রবার সকাল দশটায় শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। বিভিন্ন টিভি চ্যানেলের স্বনামধন্য সংবাদ উপস্থাপকদের ব্যাপক উপস্থিতিতে মিলন মেলায় পরিণত হয় ভোটগ্রহণস্থল। ১৯টি পদে ২০২৪-২০২৬ মেয়াদে সংগঠনটির সভাপতি, সহ-সভাপতি ও কার্যনির্বাহী সদস্য পদে ভোট হয়।

 সভাপতি নির্বাচিত হয়েছেন মাই টিভির ডা. সাকলায়েন রাসেল। সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন চ্যানেল টোয়েন্টিফোরের মোহাম্মদ ইমতিয়াজ, বৈশাখী টিভির চৌধুরী মেহের-এ-খোদা দীপ ও এনটিভির নাজনীন আহমেদ। নির্বাহী সদস্যের ৩টি পদে নির্বাচিত হয়েছেন চ্যানেল টোয়েন্টিফোরের শরীফ উল হক, এটিএন নিউজের বাবলী ইয়াসমিন, এসএ টিভির রূপা নূর। কোনো প্রতিদ্বন্দ্বি না থাকায় ভোট নেয়া হয়নি সাধারণ সম্পাদকসহ ১২টি পদে। 

২০১১ সালে যাত্রা শুরু হয় এনবিএ'র। প্রতিষ্ঠার পর থেকে সদস্যদের দক্ষতা উন্নয়নে কর্মশালা, স্বাস্থ্য, শিক্ষাসহ নানাভাবে সহায়তা দিয়ে যাচ্ছে সংগঠনটি। এর বাইরে এতিমখানার শিশু, বন্যা দsর্গত ও সমাজের সুবিধা বঞ্চিত মানুষের সহায়তায়ও বিভিন্ন সময় এগিয়ে এসেছে এনবিএ।

এবার প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বাংলা টিভির জাবেদ কারদার ও মাই টিভির ডাক্তার সাকলায়েন রাসেল। ভাইস প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করেন চ্যানেল টোয়েন্টিফোরের মোহাম্মদ ইমতিয়াজ, বৈশাখী টিভির চৌধুরী মেহের-এ-খোদ দীপ, বাংলা টিভির লোপা হোসেইন ও এনটিভির নাজনীন আহমেদ।

নির্বাহী সদস্য পদে চ্যানেল টোয়েন্টিফোরের শরীফ উল হক, এসএ টিভির রূপা নূর, এটিএন নিউজের বাবলী ইয়াসমিন, চ্যানেল নাইনের সাখাওয়াত সুমন এবং রেডিও
টুডের হাসানুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করেন।

কোনো প্রতিদ্বন্দ্বি না থাকায় নির্বাচিত হন; সাধারণ সম্পাদক পদে এনটিভির রাইসুলৎহক চৌধুরী। যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইনডিপেন্ডেন্ট টিভির মুজাহিদুল ইসলামশিব্বির। কোষাধ্যক্ষ পদে বাংলা ভিশনের নাদিরা আশরাফ। সাংগঠনিক সম্পাদক পদে চ্যানেল টোয়েন্টিফোরের আশিক তমাল। দপ্তর সম্পাদক পদে চ্যানেল টোয়েন্টিফোরের মামুন উর রশীদ।

এছাড়া সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে নিউজ টোয়েন্টিফোরের রঞ্জু ইফতেখার, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে নিউজ টোয়েন্টিফোরের মাহমুদুল হাসান জাহিদ,স্বাস্থ্য ও সমাজ কল্যাণ সম্পাদক পদে চ্যানেল টোয়েন্টিফোরের আতিকুর রহমানআতিক, আইন সম্পাদক পদে আর টিভির পারভিন মিতু, তথ্য ও যোগাযোগ প্রযুক্ত সম্পাদক পদে মাই টিভির হাফিজ খন্দকার, মিডিয়া এন্ড কমিউনিকেশন সম্পাদক পদে জিটিভির তায়িব অনন্ত নির্বাচিত হয়েছেন।

এসআর

×