ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর অবদান নিয়ে চার বই একুশের বইমেলায়

স্টাফ রিপোর্টার 

প্রকাশিত: ২০:১৯, ১ মার্চ ২০২৪

বঙ্গবন্ধুর অবদান নিয়ে চার বই একুশের বইমেলায়

বই

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে চারটি বই  লিখেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও ব্যবসায়ী নেতা মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু। মহান ২১ একুশের বইমেলায় বইগুলো এনেছে তৃণলতা প্রকাশ। 

বইগুলো হচ্ছে-বিশ্বনন্দিত এক নক্ষত্র শেখ মুজিবুর রহমান, ইসলামে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার স্মরণীয় অবদান, বিশ্বনন্দিত জননেত্রী শেখ হাসিনা এবং পার্লামেন্ট ডায়লগ। বইগুলো ইতোমধ্যে পাঠক প্রিয়তা পেয়েছে বলে জানিয়েছেন লেখক জিটু। পাশাপাশি একুশের গ্রন্থমেলায় বইগুলো ভাল বিক্রি হয়েছে।  

লেখালেখির পাশাপাশি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু ব্যবসায়ী এবং রাজনীতিবিদ হিসেবেও বেশ পরিচিতি পেয়েছেন। এর আগে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হিসেবে কাজ করেছেন। 

এবার তিনি দলটির যুব ও ক্রীড়া বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি জানান, দেশের যুবকরাই এদেশের ভবিষ্যত। তাদের কর্মসংস্থান এবং উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করতে বেশকিছু পদক্ষেপ নেওয়া হবে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল থেকে এখন স্মার্ট বাংলাদেশের কথা বলছেন। স্মার্ট বাংলাদেশ গড়তে যুবকদের আরও প্রশিক্ষিত তথ্য প্রযুক্তি জ্ঞান সম্পন্ন এবং মেধার বিকাশ ঘটাতে হবে। ব্যক্তিগত জীবনে মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু টেলিলিংক গ্রুপের চেয়ারম্যান। এই গ্রুপের আবাসন, মিডিয়া, মোবাইল ফোন ও প্রকাশনীসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

এছাড়া তিনি কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার উপদেষ্টা, এফবিসিসিআইয়ের জেনারেল বডি সদস্য, আবাসন খাত বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। 
 

এসআর

×