ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রসিকিউটরদের দাবি

নির্বাচনে দুর্নীতি করেছিলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৭, ২৩ এপ্রিল ২০২৪

নির্বাচনে দুর্নীতি করেছিলেন ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

যৌন সম্পর্কের কথা গোপন রাখতে পর্নো তারকাকে ঘুষ দেওয়ার ঘটনায় আইন ভঙ্গ ও ২০১৬ সালের নির্বাচনে দুর্নীতি করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ঘুষ কেলেঙ্কারির ওই ঘটনায় মঙ্গলবার ট্রাম্পের বিরুদ্ধে ফৌজদারির মামলার বিচারের শুনানির প্রথম দিন এ কথা বলেন নিউইয়র্কের প্রসিকিউটররা। খবর এএফপির।

শুনানিতে ট্রাম্পের বিরুদ্ধে ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে অপরাধমূলক ষড়যন্ত্র ও যৌন কেলেঙ্কারি লুকানোর অভিযোগ আনেন প্রসিকিউটররা। নিউইয়র্কের আদালতে শুরু হওয়া ঐতিহাসিক এ মামলার বিচারে মঙ্গলবার জুরিবোর্ডের সামনে প্রাথমিক আইনি যুক্তিতর্কে এক আইনজীবী ম্যাথিউ কোলাঞ্জেলো বলেন, এটি ছিল একেবারে নির্ভেজাল নির্বাচনী জালিয়াতি।

তথ্য গোপন রাখার বিনিময়ে গোপনে এমন অর্থ দেওয়া অবৈধ নয়। কিন্তু ম্যানহাটান ডিস্ট্রিক্ট অ্যাটর্নির কার্যালয় অভিযোগ করেছে, পর্নো তারকাকে দেওয়া অর্থকে ট্রাম্প অবৈধভাবে আইনি ব্যয় হিসেবে দেখাতে গিয়ে আইন ভঙ্গ করেছেন। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হন ট্রাম্প।
নির্বাচনের আগে যৌন সম্পর্কের কথা গোপন রাখতে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে এক লাখ ৩০ হাজার ডলার ঘুষ দেওয়ার অভিযোগ ওঠে ট্রাম্পের বিরুদ্ধে। আবার ওই অর্থের বিষয়টি গোপন রাখতে তিনি তার ব্যবসায়িক রেকর্ডেও জালিয়াতির আশ্রয় নেন।

×