ঢাকা, বাংলাদেশ   রোববার ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

কিয়েভে আবারও ড্রোন হামলা

প্রকাশিত: ২১:১৯, ১৪ ডিসেম্বর ২০২২

কিয়েভে আবারও ড্রোন হামলা

ইউক্রেনের রাজধানী কিয়েভে আবারও ড্রোন হামলা। 

ইউক্রেনের রাজধানী কিয়েভে আবারও ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। বিবিসি ও আলজাজিরার প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে। 

স্থানীয় সময় বুধবার (১৪ ডিসেম্বর) ভোরে কিয়েভের কেন্দ্রস্থলে তিনটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। তবে পাল্টা ব্যবস্থা নিয়েছে ইউক্রেনীয় বাহিনী, এক ডজনেরও বেশি রুশ ড্রোন গুলি করে ভূপাতিত করার দাবি করেছেন ইউক্রেনের কর্মকর্তারা।

অক্টোবর থেকে রাশিয়া অবিরত ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে ইউক্রেনের জ্বালানি অবকাঠামোকে লক্ষ্যবস্তু করেছে। কিন্তু ইউক্রেনের ন্যাশনাল এনার্জি গ্রিড ম্যানেজার ইউক্রেনারগো বলেছে, বুধবারের হামলায় কোনও জ্বালানি অবকাঠামোর ক্ষতি করেনি।

কিইভের গভর্নর ওলেক্সি কুলেবা বুধবার সর্বশেষ ড্রোন হামলার মাধ্যমে রাশিয়াকে ইউক্রেনে শক্তি সন্ত্রাস অব্যাহত রাখার জন্য অভিযুক্ত করেছেন।

গভর্নর কুলেবা বলেন, রাশিয়ার ড্রোনগুলো শহরের একটি প্রশাসনিক অফিস এবং চারটি আবাসিক ভবনে আঘাত করেছে। তবে শহরের জরুরি পরিষেবাগুলোর একজন মুখপাত্র ইউক্রেনের মিডিয়াকে বলেছেন, বুধবারের হামলায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে, একটি সংক্ষিপ্ত ভিডিও বার্তায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, ইউক্রেনের বাহিনী ইরানের তৈরি ১৩টি শাহেদ ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। বিমান প্রতিরক্ষা ব্যবস্থার প্রশংসা করে জেলেনস্কি বলেছেন, বিমান প্রতিরক্ষা ভাল কাজ করেছে, আমি গর্বিত।

 

এমএম

সম্পর্কিত বিষয়:

×