ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

নির্বাচনী প্রচারণার মঞ্চ ভেঙে ৯ জনের মৃত্যু!

প্রকাশিত: ১৪:৪৯, ২৩ মে ২০২৪

নির্বাচনী প্রচারণার মঞ্চ ভেঙে ৯ জনের মৃত্যু!

শিশুসহ অন্তত ৯ জন নিহত এবং আরও প্রায় ৫০ জন আহত হয়েছেন বলে স্থানীয় গভর্নর জানিয়েছেন।

মেক্সিকোতে নির্বাচনী প্রচারণার মঞ্চ ভেঙে ৯ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে একটি শিশুও রয়েছে। আহত হয়েছেন আরও প্রায় ৫০ জন। 

বৃহস্পতিবার (২৩ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, মেক্সিকোর উত্তরাঞ্চলীয় নুয়েভো লিওন প্রদেশে একটি নির্বাচনী সমাবেশে মঞ্চের কিছু অংশ ধসে পড়ার পর এক শিশুসহ অন্তত ৯ জন নিহত এবং আরও প্রায় ৫০ জন আহত হয়েছেন বলে স্থানীয় গভর্নর জানিয়েছেন।

মধ্য-বাম প্রেসিডেন্ট প্রার্থী জর্জ আলভারেজ মায়েনেজ মন্টেরির কাছে সান পেদ্রো গারজা গার্সিয়া শহরে বক্তৃতা দেওয়ার সময় এই ঘটনাটি ঘটে। অবশ্য মায়েনেজ এই ঘটনায় অক্ষত আছেন এবং ঘটনার পরে সমর্থকদের সাথে তাকে কথাও বলতে দেখা গেছে।

তিনি বলেন, তার দলের বেশ কয়েকজন সদস্য আহত হয়েছেন। আকস্মিক দমকা হাওয়ার কারণে ধসের এই ঘটনাটি ঘটেছে বলে মায়েনেজ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে দেওয়া এক পোস্টে বলেছেন।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, মায়নেজ তার সমর্থকদের দিকে হাত নাড়ছেন এবং তারপরে নিরাপত্তার জন্য মঞ্চের পেছনে ছুটে যান কারণ তিনি বুঝতে পেরেছিলেন, কাঠামোর কিছু অংশ ভেঙে পড়ছে।

এসময় মঞ্চ থেকে লোকজনের চিৎকার ও দৌড়াদৌড়িও শোনা যায়। মায়েনেজ ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, ‘আমরা যা অনুভব করেছি তা মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে ঘটেছে: হঠাৎ বাতাসে এই ঝড় এবং দুর্ভাগ্যবশত এতে মঞ্চ ভেঙে পড়ে এবং মারাত্মক দুর্ঘটনা ঘটে।’

এদিকে স্থানীয় গভর্নর স্যামুয়েল গার্সিয়া বলেন, মঞ্চ দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি এই দুর্ঘটনার জন্য ঝড়-বৃষ্টিকে দায়ী করেন। স্থানীয় হাসপাতালে পরিদর্শনের পর তিনি বলেন, আহতদের মধ্যে তিনজনের অস্ত্রোপচারের প্রয়োজন হয়েছে।

এছাড়া স্থানীয় বাসিন্দাদের বজ্রপাত ও ঝড়-বৃষ্টি থেকে নিরাপদে থাকতে ঘরে থাকার আহ্বান জানান তিনি।

তাসমিম

×