ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নির্বাচনে জয়ী হলে বিশ্বে শান্তি ফিরিয়ে আনব ॥ ট্রাম্প

প্রকাশিত: ২১:২০, ২ মে ২০২৪

নির্বাচনে জয়ী হলে বিশ্বে শান্তি ফিরিয়ে আনব ॥ ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার মিশিগান অঙ্গরাজ্যে এক সমাবেশে সমর্থকদের উদ্দেশে বলেছেন, জো বাইডেনের অযোগ্যতা বিশ্বকে পারমাণবিক যুদ্ধের দ্বারপ্রান্তে নিয়ে এসেছে। এখন তৃতীয় বিশ্বযুদ্ধ প্রতিরোধ করতে সক্ষম আমিই একমাত্র ব্যক্তি। আগামী নির্বাচনে জয়ী হলে আমি বিশ্বে শান্তি ফিরিয়ে আনব। খবর আলজাজিরার।
ট্রাম্প বলেন, আমি ক্ষমতায় আসলে যুক্তরাষ্ট্রে ‘আর্ট অব দ্য আর্ট মিসাইল ডিফেন্স শিল্ড’ বা আয়রন ডোম তৈরি করব। আর তা হবে ইসরাইলের চেয়েও আরও বেশি উন্নত। ট্রাম্প বলেন, আমাদের সেখানে অনেক শত্রু আছে। অনেক খারাপ অভিনেতাও আছে। আমরা সর্বশ্রেষ্ঠ ডোম তৈরি করতে যাচ্ছি। আমরা আমেরিকাতে এটি তৈরি করতে যাচ্ছি। এর আগে মার্কিন সাময়িকী টাইম ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, নভেম্বরের নির্বাচনে তিনি জয়ী হলে জো বাইডেন ও তার পরিবারের সদস্যদের বিচারের মুখোমুখি করাবেন।

তিনি বলেন, মার্কিন সুপ্রিম কোর্ট বাইডেনকে ছাড় না দিলে, বেশ কয়েকটি ফৌজদারি মামলার মুখোমুখি হবেন তিনি। উল্লেখ্য, চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। এবারের নির্বাচনে ২০২০ সালের মতো ফের মুখোমুখি হতে যাচ্ছেন জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প।

×