ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আলাপে আবীর-মিমি জুটি

​​​​​​​সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ০১:৩৪, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

আলাপে আবীর-মিমি জুটি

.

তথ্যপ্রযুক্তি কর্মীদের প্রশিক্ষণ সেমিনার চলছে। মধ্যাহ্নভোজনে সকলেই ফুরফুরে মেজাজে। ব্যাঙ্কোয়েটে বুফের লাইনে দাঁড়িয়ে রয়েছে অদিতি। প্লেটে খাবার নিয়ে সোজা হেঁটে গিয়ে নিজের টেবিলে বসে পড়ল সে। পাশের টেবিল থেকে আদিতির দিকে কৌতূহলী দৃষ্টি নিক্ষেপ করল পাবলো। তার মনের মধ্যে কী চলছে ক্যামেরায় অভিব্যক্তি দেখে বোঝা কঠিন। শট শেষ হতেই মনিটরের সামনেকাটবললেন পরিচালক প্রেমেন্দু বিকাশ চাকী। পরিচালকের নতুন ছবিআলাপ’-এর শুটিং চলছে। এই ছবিতে পাবলো আর অদিতির হাত ধরেই আরও এক বার বড় পর্দায় ফিরছে আবীর চট্টোপাধ্যায় মিমি চক্রবর্তীর জুটি।

শট শেষ হতেই খুঁনসুটিতে মাতলেন আবীর-মিমি। পরিচালক তত ক্ষণে পরবর্তী দৃশ্যের প্রস্তুতি নিতে শুরু করেছেন। আবীর আর মিমি নিজেদের মধ্যে পরবর্তী দৃশ্য নিয়ে খানিক আলোচনা সেরে নিলেন। তার পর পরিচালক এক বার রিহার্সাল করবেন। দুজনের চরিত্রের মধ্যে সমীকরণ খতিয়ে দেখবে ছবিটি। গঙ্গা তীরবর্তী একটি বিলাসবহুল হোটেলে শুটিং লেকেশন। ব্যাঙ্কোয়েটের বাইরে ডেকে পরবর্তী শট। ব্যকড্রপে অদিতি রেলিংয়ের ধারে দাঁড়িয়ে আনমনা। দিকে ক্যামেরার সামনে ক্লোজে পাবলো আর স্বাতীলেখা (স্বস্তিকা দত্ত) একান্তে আড্ডা দিতে ব্যস্ত। লাঞ্চ ব্রেকে আবীর তখন হোটেলের ঘরে বিশ্রাম করছেন। অভিনেতা বলছিলেন, ‘ডিওপি হিসেবে চাকীদার সঙ্গে আগে কাজ করেছি। আসলে প্রায় ১০ বছর আগে উনি আমাকে আর মিমিকে নিয়ে একটা ছবির পরিকল্পনা করেন। কিন্তু সেই ছবিটা হয়নি। ভাল লাগছে বার যে আমরা একসঙ্গে কাজ করতে পারলাম।মিমির সঙ্গে তাঁর কাজ নিয়েও আশাবাদী আবীর। বললেন, ‘আমরা বেশ মজা করে শুটিং করছি। আশা করছি, পর্দায় সেই সমীকরণটাই ধরা পড়বে।

লাঞ্চের পর উপরে ডেকে পাওয়া গেল পরিচালকের। লাইট কমে আসছে। বিকালের গঙ্গার দিক থেকে ঠান্ডা হওয়ার বেগ। ঝটপট দিনের বাকি দৃশ্যগুলো সেরে নিতে চাইছেন পরিচালক। ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠিত সিনেমাটোগ্রাফার প্রেমেন্দু।পলাশের বিয়ে পর মিমির সঙ্গে এটা তাঁর দ্বিতীয় কাজ। আবীরের সঙ্গে প্রথম। তবে এই ছবি নিয়ে খুব বেশি এখনই খোলসা করতে চাইছেন না পরিচালক। বললেন, ‘আলাপ হচ্ছে সম্পর্কের পূর্বরাগ। সেখানে অদিতি-পাবলোর জীবনে যে সম্পর্ক তৈরি হয়, সেটা এক সময় প্রশ্ন তোলে যে এটা কী রকম সম্পর্ক? ভাল লাগা না কি ভালবাসা।মূলত রোম্যান্টিক কমেডি। কিন্তু পরিচালকের দাবি, সেখানে লুকিয়ে রয়েছে বিভিন্ন স্তর। গত বছর বক্স অফিস সফল ছবিরক্তবীজ’- আবীর-মিমি জুটি দর্শকদের পছন্দ হয়েছে। জুটিকে নতুন ভাবে হাজির করতে বাড়তি কোনও চ্যালেঞ্জ অনুভব করছেন না পরিচালক।

×