ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

ত্রিপুরায় আমন্ত্রিত শৌখিন থিয়েটার

​​​​​​​সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৭, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

ত্রিপুরায় আমন্ত্রিত শৌখিন থিয়েটার

‘অন্তরালের আয়না’ নাটকের মহড়ার একটি দৃশ্য

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভারতের দক্ষিণ ত্রিপুরায় আমন্ত্রিত শৌখিন থিয়েটার। সেখানে বিলোনীয়া প্রেস ক্লাবের আমন্ত্রণে দলের প্রযোজনায় মঞ্চায়ন হয় নাটকঅন্তরালের আয়না শচীন দেব বর্মণ মিলনায়তনে মঞ্চায়ন হয় দলের ৬ষ্ঠ প্রযোজনা। ইতালিয়ান নোবেল বিজয়ী নাট্যকার দারিও ফোরেরদ্য ভারচুজ বার্গলারঅবলম্বনেঅন্তরালের আয়নানাটকটির পরিকল্পনা নির্দেশনা দিয়েছেন শৌখিন থিয়েটারের সভাপতি হামিদুর রহমান পাপ্পু।

ভারতে যাওয়ার আগে তিনি বলেন, আয়োজন নিয়ে বিলোনীয়া প্রেস ক্লাবের প্রেসিডেন্ট  স্নেহাশিষ চক্রবর্তী আমাদের আমন্ত্রণ জানিয়েছেন। তিনি আমাকে জানিয়েছেন, প্রতি বছর বিলোনীয়া প্রেস ক্লাব আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নানা অনুষ্ঠানমালার আয়োজন করে থাকে এবং বাংলাদেশ থেকে একটি নাটকের দলকে আমন্ত্রণ জানানো হয়। সেই সুবাদে এবার আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশের তরুণনির্ভর গতিময়, প্রগতিশীল নাট্যদল শৌখিন থিয়েটার। তিনি আরও বলেন, আমাদের কার্যক্রম নাটক তাদের আকর্ষিত করেছে। নাটকের মাধ্যমে তাদের বক্তব্য আমাদের সমাজ পরিবারের জন্য ইতিবাচক এবং সময়োপযোগী। জন্যই তারা শৌখিন থিয়েটারকে আমন্ত্রণ জানিয়েছে। বিলোনীয়া প্রেস ক্লাবের সদস্য অভিজিত ভট্টাচার্য বলেন, আমরা গত বছর যখন ঢাকায় এসেছিলাম তখন তাদের নাটক দেখেছিলাম, আমাদের কাছে তাদের কাজ খুব ভালো লেগেছিল।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় শিল্পীরা হলেন মো. আলমগীর, আজমিরা, হামিদুর রহমান পাপ্পু, ফারহানা হামিদ, শারমিন সুলতানা ঊর্মি, আহমেদ মোস্তফা মামুন, জাবেদ হামিদ, সানোয়ার হোসেন প্রমুখ।

×