ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

রোমাঞ্চিত কিয়ারা আদভানি

আনন্দকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ০০:৪৭, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

রোমাঞ্চিত কিয়ারা আদভানি

কিয়ারা আদভানি

প্রথমবারের মতো রণবীরের সিংয়ের সঙ্গে জুটি বাঁধতে চলেছেন কিয়ারা আদভানি। বলিউড নির্মাতা ফারহান আখতার এ জুটিকে পর্দায় নিয়ে আসছেন। দীর্ঘ অপেক্ষার পর নির্মাতা অবশেষে তার ছবির অভিনেত্রীর নাম ঘোষণা করলেন। ফারহানের আসন্ন ছবি ‘ডন ৩’-তে রণবীরের সঙ্গে দেখা যাবে কিয়ারাকে। ফারহান আখতার পরিচালিত এই ছবিটি ডনের তৃতীয় ফ্র্যাঞ্চাইজি। ফারহান আখতার এবং রিতেশ সিধওয়ানি প্রযোজিত এই ছবিটি ফ্যানদের মনে এক আলাদা জায়গা করে নিয়েছিল।

২০২৩ সালে আগস্ট মাসে ফারহান ঘোষণা করেছিলেন যে, এই হিট ফ্র্যাঞ্চাইজির তৃতীয় ছবিতে নতুন ডন হবেন রণবীর সিং। টিজারে ক্যামেরার দিকে পিঠ করে বসেছিলেন রণবীর। সিগারেট ধরায় ও নিজেকে ডন বলে পরিচয় দেয় অভিনেতা। সে সময় টিজারের ব্যাকগ্র্যাউন্ডে রণবীরের ভয়েস ওভার শোনা গেল। অভিনেতা বলেন, ‘শের যো শো রাহা থা ওহ জাগেগা কব? পুছতে হ্যায় ইয়ে সব। উনসে কহে দো কি ফির জাগা উঠা হুঁ ম্যায়, অউর ফির সামনে জলদ্ আনে কো।

ক্যায়া হ্যায় তাকাত মেরি, ক্যায়া হ্যায় হিম্মত মেরি, ফির দিখানে তো। মওত সে খেলনা জিন্দেগি হ্যায় মেরি, জিতনা হি মেরা কাম হ্যায়। ১১ মুল্ক কি পুলিস ধুন্ডতি হ্যায় মুঝে, পর পকড় পায়া হ্যায় মুঝকো কৌন? ম্যায় হুঁ ডন।’ তবে টিজা ঘিরে তুমুল শোরগোল ওঠে নেটপাড়ায়। অনেক ফ্যানই শাহরুখ খানকেই ডনের ভূমিকায় দেখতে চান বলে জানিয়েছেন। এবার নির্মাতা অভিনেত্রীর নাম ঘোষণা দিয়ে তাক লাগিয়ে দিলেন।

ফারহান সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও শেয়ার করেন। যেখানে অভিনেত্রীকে ছবিতে স্বাগত জানিয়েছেন। কিয়ারা আদভানিও এই খবর নিজের নেটমাধ্যমে শেয়ার করেন। অভিনেত্রী লেখেন, ‘আইকনিক ডন ফ্র্যাঞ্চাইজির অংশ হতে পেরে এবং এই অবিশ্বাস্য দলের সঙ্গে কাজ করতে পেরে রোমাঞ্চিত। আমরা একসঙ্গে এই উত্তেজনাপূর্ণ যাত্রা শুরু করার সময় আপনাদের ভালোবাসা এবং সমর্থন চাইছি (ক্ল্যাপার বোর্ড ইমোজি)।

এদিকে ফারহান আখতার আগেই জানিয়েছিলেন, ডন-৩ এর শূটিং ২০২৫-এর মধ্যেই শেষ করবেন। ডন-৩ এর বাকি কাস্টের একটি আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় রয়েছে দর্শকরা। ডন সিরিজটি সর্বদা আকর্ষণীয় গল্প, উত্তেজনাপূর্ণ অ্যাকশন এবং অবিস্মরণীয় মুহুর্তগুলোর জন্য বিখ্যাত দর্শকদের মধ্যে। শাহরুখ খান, প্রিয়াঙ্কা চোপড়া ও বোমান ইরানি অভিনীত ‘ডন’ সিনেমাটি ২০০৬ সালে মুক্তি পায়। নিউচ্যাটেল আন্তর্জাতিক ফ্যান্টাস্টিক ফিল্ম ফেস্টিভ্যালে সেরা এশিয়ান চলচ্চিত্রের পুরস্কারও জিতেছিল সিনেমাটি।

এর ৫ বছর পরে মুক্তি পায় ‘ডন টু’। এখানেও কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন শাহরুখ খান। অভিনেতা হৃতিক রোশনকে ‘ডন টু’ সিনেমায় একটি ক্যামিও চরিত্রে দেখা গিয়েছিল। ফারহান আখতারের এই পরিচালনা মূলত ১৯৭৮ সালে চন্দ্র বরোত নির্মিত ‘ডন’ সিনেমার রিমেক। যেখানে মূল চরিত্রে ছিলেন অমিতাভ বচ্চন।

×