মঙ্গলবার ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়ায় শহীদ মাসুদের স্মৃতি রক্ষায় সমাবেশ

স্টাফ রিপোর্টার,বগুড়া অফিস ॥ বগুড়ার শহীদ মুক্তিযোদ্ধা মাসুদ স্মৃতি সংরক্ষণে বুধবার সকালে শাজাহানপুরের মাসুদনগর(আড়িয়াবাজার) এলাকায় সংহতি সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও শহীদের পরিবার আয়োজিত কর্মসূচীতে মুক্তিযোদ্ধা, সংসদ সদস্য,শহীদ পরিবারের সদস্য, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষার্থী ও এলাকাবাসী অংশ নেন। দেশকে পাক হানাদার মুক্ত করতে যেসব বীরসেনানী আত্মদান করেছেন তাদের মধ্যে অন্যতম শহীদ মাসুদ আহম্মেদ। ’৭১-র ৩০ মার্চ বগুড়ায় হানাদার বাহিনীর ঘাঁটি মাঝিড়া সেনাক্যাাম্প ঘেরাও করে পাকসেনাদের আত্মসমর্পণ করাতে গিয়ে শহীদ হন তৎকালীন সরকারী আযিযুল হক কলেজের ছাত্র মাসুুদ। সেই অকুতোভয় বীরসেনানীর স্মৃতিকে জাগরূক রাখতে স্বাধীনাউত্তর যুদ্ধক্ষেত্র মাঝিড়ার আড়িয়াবাজারের নাম মাসুদনগর করা হয় এবং সেখানে একটি স্মৃতিস্তম্ভ স্থাপন করা হয়। কিন্তু পরবর্তীতে সেই নামকরণ যেমন হারিয়ে গেছে তেমনি স্মৃতিস্তম্ভটিও নিশ্চিহ্ন প্রায়। এ কারণে শহীদ মাসুদের আত্মদানের ৪৬তম বার্ষিকীতে মাসুদনগরে এক সংহতি সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করা হয়। এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন এমপি আব্দুল মান্নান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন, যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপু, সহযোদ্ধা ডাঃ আরসাদ সাঈদ, মাহবুবার রহমান রাজা, লিয়াকত মিয়া প্রমুখ।

ইনানী বনাঞ্চলে তিন দিন পড়ে আছে তরুণীর লাশ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ উখিয়ার ইনানী গভীর বনাঞ্চলে অজ্ঞাতনামা এক তরুণীর খ-িত লাশ পাওয়া গেছে। কয়েকদিন ধরে পড়ে থাকলেও লাশটি উদ্ধার কিংবা পরিচয় ও খুনের রহস্য এখনও উদঘাটন করা সম্ভব হয়নি।

গ্রামবাসী জানায়, গত সোমবার কয়েক লোক হারিয়ে যাওয়া মহিষ খুঁজতে উখিয়ার পাথুরে বিচ ইনানী বনাঞ্চলে যায়।

ধুলুরছড়া গভীর বনাঞ্চলে একজন মহিলার খ-িত লাশ দেখতে পায় তারা। এ খবর ইনানীর লোকজনকে জানানো হয়।

নিদানিয়া গ্রামের হাফেজ আব্দুল হক জানান, আমার আত্মীয় আব্দু সালাম বৈদ্যর যুবতী মেয়ে কয়েকদিন ধরে নিখোঁজ। আমরা ইনানীর গভীর জঙ্গলে ধুলুরছড়ায় দেখতে পাই টুকরো টুকরো অবস্থায় একটি লাশ। মুখম-ল ও শরীরের উপরের অংশ এসিড দিয়ে জ্বলসে দিয়েছে। খ-িত পা একটু অদূরে পড়ে আছে। মাথার লম্বা চুলে ক্লিপ, ফুল ও পরনে সালোয়ার-কামিজ।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু