শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন জয়ললিতা

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হিসেবে শনিবার পঞ্চমবারের মতো শপথ নিয়েছেন জয়রাম জয়ললিতা। দুর্নীতির মামলায় তার দ-াদেশ উচ্চতর এক আদালত বাতিল করার ফলে আটমাস পর আবার মুখ্যমন্ত্রী হলেন প্রভাবশালী এ রাজনীতিক। খবর এনডিটিভি ও আজকালের।

মাদ্রাজ বিশ্ববিদ্যালয়ের শতবার্ষিকী হলে স্থানীয় সময় সকাল ১১টায় ছিল শপথগ্রহণ অনুষ্ঠান। জয়ললিতার সঙ্গে এদিন শপথ নেন তার মন্ত্রিসভার ২৮ সদস্য। পছন্দের সবুজ শাড়ি পরে তামিল ভাষায় শপথ নেন তিনি। কর্ণাটকের এক বিশেষ আদালতে সম্পত্তি সংক্রান্ত মামলায় দোষী সাব্যস্ত হয়ে গত বছর সেপ্টেম্বরে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রিত্ব ছেড়ে দিতে বাধ্য হন এআইএডিএমকে সুপ্রিমো। তবে কর্ণাটক হাইকোর্ট গত সপ্তাহে ওই মামলা বাতিল করেন। জয়ললিতার অনুপস্থিতিতে এত দিন মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন তারই বিশ্বস্ত নেতা পান্নিরসেলভাম। তিনি শুক্রবার পদত্যাগ করেন। শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা তথা জয়ললিতার প্রতিবেশী রজনীকান্ত ও ভারতীয় ক্রিকেট বোর্ডের সাবেক চেয়ারম্যান এন শ্রীনিবাসন। এদিন শপথ গ্রহণের পর জয়ললিতা তার পয়েজ গার্ডেনের বাড়িতে ফিরে যান। রবিবার থেকে তিনি তাঁর কাজ শুরু করবেন বলে জানা গেছে।

শীর্ষ সংবাদ:
আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি         ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ঘোষণা         রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু         বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন         জনকন্ঠে সংবাদ প্রকাশের পর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বরাদ্দ আসছে         বিয়ের পিড়িতে দুই হাত হারানো ফাল্গুনী         রায়পুরায় অপহরণের ৬ দিন পর মিললো শিশু ইয়াছিনের লাশ         ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ডে আর্সেনালকে হারাল ইউনাইটেড         সমুদ্রবন্দরে ১ নম্বর হুঁশিয়ারি সংকেত         ফটিকছড়িতে এক মাদক ব্যবসায়ী আটক         দিনাজপুরে বাল্যবিয়ে দেয়ার চেষ্টায় কাজী কারাগারে, বরের জরিমানা         রাজধানীর শেওড়াপাড়ায় মোটরসাইকেল আরোহীকে গুলি করে আহত